জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: লকডাউনে অর্থ সংকটের কারণে জমির পাকা ধান কাটতে পারছিলেন না লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার কেরোয়া গ্রামের কৃষক হোসেন আহমদ। এতে ক্ষেতের পাকা ধান নষ্ট হওয়ার উপক্রম হচ্ছিল। এজন্য যুবলীগ নেতা বায়েজীদ ভূঁইয়ার কাছে টাকা ধার চাইতে আসেন ওই কৃষক। কিন্তু টাকা ধার না দিয়ে বায়েজীদ ভূঁইয়া নিজেই নেতাকর্মীদের নিয়ে ওই কৃষকের ধান কেটে মাড়াই করে বাড়ি পৌঁছে দিয়েছেন। এ সময় হোসেন আহমদসহ কয়েকজন কৃষকের মাঝে ইফতার সামগ্রীও বিতরণ করেন তিনি।

গতকাল সকাল থেকে দুপুর পর্যন্ত লক্ষ্মীপুর জেলা যুবলীগের সাবেক যুগ্ম-আহবায়ক বায়েজীদ ভূঁইয়া নেতাকর্মীদের নিয়ে হোসেন আহমেদ এর ৮০ শতাংশ জমির আমন ধান কেটে মাড়াই করে বাড়ি পৌঁছে দেন। ধান কাটায় অংশ নেন যুবলীগ নেতা আকবর হোসেন মৃধ্যা, হুমায়ন কবির, শরীফ হোসেন, ফরহাদ পাটওয়ারী, কৃষক লীগ নেতা সোহাগ হোসেন, ছাত্রলীগের ঢাকা মহানগর দক্ষিণের সহ-সম্পাদক তাওহিদুল ইসলাম তুহিন, ছাত্রলীগ নেতা আরিফুল ইসলাম ও মঞ্জুর হোসেন সম্পদসহ ১৬ জন নেতাকর্মী।

কৃষক হোসেন আহমদ বলেন, করোনার সময় রোজগার একদম বন্ধ হয়ে গিয়েছে। টাকা দিয়ে শ্রমিক এনে ধান কাটা সম্ভব ছিল না। বায়েজীদ ভূঁইয়া আমার জমির ধান কেটে দিয়ে আমার অনেক উপকার করেছেন।

যুবলীগ নেতা বায়েজীদ ভূঁইয়া বলেন, হোসেন আমার কাছে ধান কাটার শ্রমিক নিয়োগ দেওয়ার জন্য টাকা ধার চাইতে এসেছিল। কিন্তু ধার দেওয়া টাকা ফেরত দিতে গেলে তিনি ক্ষতিগ্রস্ত হবেন। এজন্য আমি নিজেই উদ্যোগ নিয়ে তার ধান কেটে ঘরে তুলে দিয়েছি। প্রধানমন্ত্রীর নির্দেশে ও কেন্দ্রীয় যুবলীগের সভাপতি-সাধারণ সম্পাদকের আহবানে আমরা অসহায় কৃষকদের ধান কেটে ঘরে তুলে দিচ্ছি। আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here