ডেস্ক রিপোর্ট ::এস এম গোলাম কিবরিয়া শামীমসহ (জিকে শামীম) আটজনের বিরুদ্ধে অর্থপাচার আইনে করা মামলায় অভিযোগ গঠন করেছেন আদালত।  ফলে মামলার আনুষ্ঠানিক বিচার শুরু হলো।

আজ মঙ্গলবার তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন ঢাকার বিশেষ জজ আদালত-১০-এর বিচারক মোহাম্মদ নজরুল ইসলাম। একই সঙ্গে মামলার সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ১৯ নভেম্বর দিন ধার্য করেন আদালত।

মামলার বাকি আসামিরা হলেন মুরাদ হোসেন, দেলোয়ার হোসেন, মো. জাহিদুল ইসলাম, শহিদুল ইসলাম, জামাল হোসেন, আমিনুল ইসলাম ও সামসাদ হোসেন।

 

গত ৫ অক্টোবর এ অভিযোগপত্র আমলে নিয়ে মামলাটি বিচারের জন্য ঢাকার বিশেষ জজ আদালত-১০-এ বদলি করেন ঢাকা মহানগর আদালতের জজ কে এম ইমরুল কায়েশের আদালত।

এর আগে গত ৪ আগস্ট ওই আটজনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার (ইকোনমিক ক্রাইম স্কোয়াড) আবু সাঈদ। এ মামলায় মোট ২৬ জনকে সাক্ষী করা হয়।

র‍্যাব-১-এর নায়েব সুবেদার মিজানুর রহমান বাদী হয়ে ২০১৯ সালের ২১ সেপ্টেম্বর গুলশান থানায় আসামিদের বিরুদ্ধে অর্থপাচার প্রতিরোধ আইনে মামলাটি করেন।

এর আগের দিন তথা ২০ সেপ্টেম্বর রাজধানীর নিকেতনে জিকে শামীমের বাড়ি ও অফিসে অভিযান চালায় র‌্যাব। সেখান থেকে আটটি আগ্নেয়াস্ত্র, বিপুল পরিমাণ গুলি, ১৬৫ কোটি টাকার এফডিআর, নগদ প্রায় ১ কোটি ৮১ লাখ টাকা, বিপুল পরিমাণ বিদেশি মুদ্রা ও মদ জব্দ করা হয়।

 

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here