শেখ মোঃ আবুল বাসার, অভয়নগর (যশোর) প্রতিনিধি ::
যশোরের অভয়নগরে ৭নং শুভরাড়া ইউনিয়নের ৯নং ওয়ার্ডে উপনির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এই ওয়ার্ডে মোট ১৩৯১ ভোটারের ভেতর পুরুষ ভোটার ৬৫৫ জন, মহিলা ভোটার ৭৩৬ জন। ২টি পুরুষ ও ২টি মহিলা লাইনে সকাল থেকে ভোটার উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে বাড়তে থাকে। পুরুষ ভোটারের তুলনায় নারী ভোটারের উপস্থিতি ছিল চোখে পড়ার মত।

১৬ মার্চ বৃহস্পতিবার সকাল ৯.০০টা থেকে বিকাল ৪.৩০টা পযর্ন্ত জিএস শেখ আব্দুল ওহাব সরকারি প্রাথমিক বিদ‍্যালয়ে এ ভোট গ্রহন অনুষ্ঠিত হয়। নির্বাচিত হওয়ার ৮ মাস পর সিদ্দিক শেখের মৃত্যু হলে শুন‍্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন মোরগ প্রতিকে তার ছেলে হালিম শেখ এবং ফুটবল প্রতিকে অপর প্রার্থী জালাল মোড়ল।
ওয়ার্ডের পাঁচু শেখের ছেলে মোঃ জাহাঙ্গীর শেখ(৫০) বলেন, শান্তিপূর্ণ নিরিবিলি পরিবেশে এই প্রথম বারের মত ইভিএম এ ভোট দিতে পেরে খূব ভালো লাগছে।
মোরগ মার্কা প্রার্থী হালিম শেখ বলেন, কোন প্রকার অঘটন ছাড়াই সুষ্ঠুভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।
ফুটবল মার্কা প্রার্থী জালাল মোড়ল বলেন, সকালে ভোটারদের কেন্দ্রে আসতে বাধা দেওেয়া হয়েছে, এমনকি ২ জন ভোটারের উপর হামলা করে আহত করা হয়েছে। কেন্দ্রে অধিক সংখ্যক পুলিশের উপস্থিতি ভোটাররা ভালোভাবে নেয়নি। তারা ধরেই নিয়েছে এখানে যে কোনো দূর্ঘটনা ঘটতে চলেছে। দুপুর পযর্ন্ত পরিস্থিতির পরিবর্তন না হওয়ায় আমি প্রহসনের এই নির্বাচন বয়কট করছি।
৭নং শুভরাড়া ইউনিয়নের চেয়ারম্যান মাওলানা জহুরুল ইসলাম বলেন, যেখানে মোট ভোটারের সংখ্যা ১৩৯১ সেখানে ভোট পড়েছে মাত্র ৬৪৩টি। এর ভেতর মোরগ মার্কা প্রার্থী পেয়েছে ৫৪৫ ও ফুটবল মার্কা প্রার্থী পেয়েছে ১০৬টি। এ হিসাব থেকেই বোঝা যায় নির্বাচন কোন অবস্থাতেই সুষ্ঠু হয়নি। ভোটারদের কেন্দ্রে না যেতে ভয় দেওয়া হয়েছে।
অভয়নগর থানার অফিসার ইনচার্জ একেএম শামীম হাসান বলেন, আমাদের আইন শৃংখলা বাহিনী সতর্কতার সাথে দায়িত্ব পালন করছে, কোথাও অপ্রীতিকর ঘটনা ঘটেনি।
সহকারী কমিশনার(ভূমি) ও ১ম শ্রেণীর ম‍্যাজিষ্ট্রেট থান্দার কামরুজ্জামান বলেন, কেন্দ্র ও তার আশেপাশে কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি, সুষ্ঠু নির্বাচন হয়েছে।
উপজেলা নির্বাচন কর্মকর্তা এসএম হাবিবুর রহমান বলেন, সকালে পুরুষ ভোটার ও দুপুরে অধিক সংখ্যক নারী ভোটারের উপস্থিতিতে শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ চলছে।
প্রিজাইডিং অফিসার উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ শহীদুল ইসলাম বলেন, কেন্দ্র ও আশেপাশে কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ঘটেনি, শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহন হয়েছে। ভোট গ্রহণ শুরু হয় সকাল ৮.৩০ টায়, ভোট গ্রহণ শেষ হয় বিকাল ৪.৩০ টায়।  এখানে মোরগ প্রতীক প্রার্থী হালিম শেখ পেয়েছেন ৫৪৫, ফুটবল প্রতীক প্রার্থী পেয়েছেন ১০৬ ভোট, উপস্থিত মোট ভোটার ৬৫১, অনুপস্থিত ভোটার ৭৪০।
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here