অবশেষে ‘টপ সিক্রেট’ ২২টি ই-মেইল নিয়ে মুখ খুললেন হিলারি বাংলা প্রেস, নিউ ইয়র্ক থেকে :: অবশেষে ২২টি ‘টপ সিক্রেট’ ই-মেইল নিয়ে মুখ খুললেন যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট দলের মনোনয়নপ্রত্যাশী প্রেসিডেন্টপ্রার্থী হিলারি ক্লিনটন। সোমবার আইওয়া অঙ্গরাজ্যে ককাস শুরু হওয়ার আগেই তাঁর গোপন ই-মেইল সম্পর্কে একটি টেলিভিশন চ্যানেলে দেওয়া সাক্ষাৎকারে বলেছেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয় যেসব মেইল প্রকাশ করা সম্ভব নয় বলে জানিয়েছেন এসব ই-মেইলের বেশির ভাগই ছিল মূলত ‘বেনগাছি” সম্পর্কিত।
পররাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব পালনের সময় ২০১২ সালে সন্ত্রাসী হামলার ঘটনা নিয়ে বেনগাছি নিয়ে নানা কথাবার্তা হয়েছিল ওসব ই- মেইলে। তিনি বলেন, এ বিষয়টি রিপাবলিকানরা সব সময় আমাকে খোটা দিয়ে আসছে। আশা করি আজ থেকে এ বিষয়টি পরিস্কার হবে।
আইওয়া রাজ্যে প্রেসিডেন্ট পদে দলের মনোনয়নপ্রত্যাশীদের মধ্যে ভোটাভুটির একদিন আগে গুরুত্বপূর্ণ এ বিষয় নিয়ে মুখ খুললেন হিলারি। এর আগে রাষ্ট্রীয় গোপনীয় তথ্য থাকায় এগুলো প্রকাশে নিষেধাজ্ঞা আরোপের কথাও জানান পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র।
উল্লেখ্য, প্রেসিডেন্ট বারাক ওবামার প্রথম মেয়াদে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন হিলারি ক্লিনটন। রাষ্ট্রীয় গোপন তথ্য হিলারি ক্লিনটনের ই-মেইলে থাকার বিষয়টি গণমাধ্যমে প্রকাশের পর থেকে এ নিয়ে ব্যাপক হৈচৈ পড়ে যায় যুক্তরাষ্ট্রজুড়ে। হিলারির বিরুদ্ধে রাষ্ট্রের গুরুত্বপূর্ণ তথ্য গোপনেরও অভিযোগ তোলেন বিরোধী রিপাবলিকান পার্টি থেকে প্রেসিডেন্ট পদে মনোনয়নপ্রত্যাশী এবং বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। এ বিতর্কে হিলারির দলীয় মনোনয়ন পাওয়ায় সমর্থন পাওয়া কঠিন হয়ে উঠবে বলে বলছেন রাজনৈতিক বিশ্লেষকরা।
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here