আবু হোসাইন সুমন, মোংলা (বাগেরহাট) প্রতিনিধি ::
মোংলায় অবেশেষে এসিল্যান্ডের হস্তক্ষেপে বন্ধ হলো সরকারী খালে অবৈধভাবে মহিলা মেম্বর জোছনা বেগমের বসানো আত্মঘাতী ড্রেজার। ‘সরকারী খালে আত্মঘাতী ড্রেজার বসিয়ে ভূগর্ভস্থ মাটি উত্তোলণ করায় আশপাশের জায়গা জমি ও বসত বাড়ীঘরে ফাঁটল’ শিরোনামে সম্প্রতি বিভিন্ন গণমাধ্যমে এ নিয়ে সংবাদ প্রকাশের পর এসিল্যান্ড মোঃ হাবিবুর রহমান সরেজমিন ঘটনাস্থল পরিদর্শন করে ওই ড্রেজারটি বন্ধ করে দেন।
এদিকে ড্রেজারটি বন্ধ করে দেয়ায় ওই মহিলা মেম্বর জোছনা বেগম সংশ্লিষ্ট সংবাদকর্মীদের উপর ক্ষুদ্ধ হয়ে নানা অপ্রচারসহ মিথ্যা অভিযোগ উত্থাপন করছেন বলে জানা গেছে। মহিলা মেম্বর রাস্তার কাজে কেনা বালু না দিয়ে সিডিউল ব্যতিরেকে সরকারী খালে আত্মঘাতী ড্রেজার বসিয়ে উত্তোলিত কাঁদা মাটি ভরাট করছিলেন।
অপরদিকে সেই আত্মঘাতী ড্রেজার বন্ধ করে দেয়ায় ভুক্তভোগী গ্রামবাসী সন্তোষ প্রকাশ করে এসিল্যান্ডকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ হাবিবুর রহমান বলেন, সরকারী খালে অবৈধভাবে আত্মঘাতী ড্রেজার বসিয়ে কাঁদা মাটি ও বালু উত্তোলন করার বিষয়টি বুধবার বিকেলে ঘটনাস্থল পরিদর্শন করে সেটি বন্ধ করে দেয়া হয়েছে। এরপরও সেটি সেখানে চালানো হলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।
উল্লেখ্য, মোংলার সুন্দরবন ইউনিয়নের তিন নম্বর ওয়ার্ডের বাঁশতলা বাজার সংলগ্ন সরকারী পুটিমারী খালে আত্মঘাতী ড্রেজার বসিয়ে ভূগর্ভস্থ বালু উত্তোলন করায় ফাঁটল ধরে ভেঙ্গে পড়ার উপক্রম হয় আশপাশের জমি ও বসত ঘরবাড়ী। এনিয়ে সেখানে মঙ্গলবার দুপুরে বিক্ষোভ প্রদর্শন করে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন ভুক্তভোগী গ্রামবাসী। #
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here