অবশিষ্ট বুলেটে রিচিষ্টাফ রিপোর্টার :: স্বাধীনতা দিবস উপলক্ষে মাহমুদ দিদার-এর রচনা ও পরিচালনায় বিশেষ নাটক ‘অবশিষ্ট বুলেট’ বাংলাভিশনে প্রচার হবে ২৬ মার্চ, বৃহস্পতিবার রাত ৯:০৫ মিনিটে। নাটকটিতে অভিনয় করেছেন মামুনুর রশীদ, রিচি সোলায়মান, শাহাদাৎ হোসেন, মৌসুমী মৌ, আইরিন ইতি প্রমুখ।

গল্প সংক্ষেপ: জাফরিন একজন মঞ্চকর্মী ও নির্দেশক। তিনি মুক্তিযুদ্ধের একটি নাটক মঞ্চায়ন করতে চান। মামুনুর রশীদ একজন মুক্তিযোদ্ধা। জাফরিন তাঁর কাছ থেকে মুক্তিযুদ্ধের গল্প শুনে সেটি মঞ্চায়ন করার পরিকল্পনা করেন। মামুনুর রশীদ জানান, তাঁর কাছে মুক্তিযুদ্ধের একটি অবশিষ্ট বুলেট আছে। এই অবশিষ্ট বুলেট ও একটি মুক্তিযুদ্ধের গল্প নিয়ে মাইমের সাহায্যে মঞ্চায়ন করা যেতে পারে। জাফরিন মামুনুর রশীদের পরিকল্পনা মতো কাজ শুরু করেন।

জাফরিন কয়েকজনের কাছে শুনেছিলেন, তাঁর বাবা মুক্তিযুদ্ধের সময় স্বাধীনতা বিরোধী ছিলেন। তাই এখন তিনি মনে করেন, তাঁর বাবার সেই কৃতকর্মের জন্য সবার সামনে ক্ষমা চাওয়া উচিৎ। জাফরিন এই কথাটা তাঁর বাবাকে জানান। জাফরিনের বাবা এতে রাজি হন। মাইমের মঞ্চায়নের দিন জাফরিনের বাবা উপসি’ত মুক্তিযোদ্ধা ও অন্যান্যদের কাছে তার কৃতকর্মের জন্য ক্ষমা প্রার্থনা করেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here