সোহেল রানা, কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধিঃ

বিএনপি’র নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের ডাকা টানা অবরোধের কারণে কমলগঞ্জ উপজেলার চা বাগান গুলো থেকে চা পাতা নিলামের জন্য পাঠানো যাচ্ছে না চট্রগ্রামে। বাধ্য হয়েই সংশ্লিষ্ট বাগান কর্তৃপক্ষ নিলামের জন্য চা পাতা ট্রেন যোগে পাঠাচ্ছেন। কিন্তু সময় মত ট্রেন চলাচল না করায় গত দু’দিন ধরে বস্তাবর্তী চা পাতা পড়ে আছে কমলগঞ্জের ভানুগাছ রেলওয়ে ষ্ট্রেশনের প্লাটফর্মে।

জানা যায়, ন্যাশনাল টি কোম্পানী আওতাধীন কমলগঞ্জের পাত্রখলা চা বাগান থেকে প্রক্রিয়াজাত কৃত চা পাতা নিলামের জন্য চট্রগ্রাম চা নিলাম কেন্দ্রে পাঠানো হয়ে থাকে। চা পাতা গুলো নিয়মিত সড়ক পথে পাঠানো হলেও সমপ্রতি বিএনপি’র নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের ডাকা টানা অবরোধের কারণে চালান গাড়ী পাওয়া যাচ্ছেনা।

চালান গাড়ী না পাওয়ার কারণে চা বাগান কর্তৃপক্ষ চা পাতা ট্রেন যোগে পাঠানোর চেষ্টা করছেন।

তারই অংশ হিসাবে গত ২রা জানুয়ারী পাত্রখলা চা বাগান থেকে প্রায় দেড় শত বস্তা চা পাতা ভানুগাছ রেলষ্ট্রেশনে এনে ট্রেনে বুকিং দেন। যা ঐদিন রাতে চট্রগ্রাম-সিলেট রুটে চলাচলকারী ১৪-ডাউন ট্রেন জালালাবাদ যোগে চা পাতা গুলো চট্রগ্রামে যাওয়ার কথা ছিল।

কিন্তু ট্রেনটি আজ শুক্রবার সন্ধ্যা পর্যন্তু ভানুগাছ ষ্টেশনে না আসায় চা পাতা গুলো পড়ে রয়েছে ষ্ট্রেশনে। পাত্রখলা চা বাগান ব্যবস্থাপক সেলিম আহমেদ এর সাথে আলাপ করলে তিনি জানান, আমরা চা পাতা নিলামের জন্য নিয়মিত ট্রাক যোগে চট্রগ্রাম নিলাম কেন্দ্রে পাঠিয়ে থাকি। কিন্তু এখন চালান গাড়ী না পাওয়ার কারনে চা পাতা ট্রেন যোগে পাঠাতে হচ্ছে। তাও এখন পর্যন্ত ষ্ট্রেশনে পড়ে আছে। কখন যাবে সঠিক করে বলতে পারছিনা।

ভানুগাছ রেলওয়ে ষ্ট্রেশন মাষ্টার রুস্তম আলীর সাথে আলাপ করলে তিনি বলেন, ট্রেন আসলেই তা পাঠানো হবে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here