ঝিনাইদহ: ঝিনাইদহ সদর উপজেলার ডাকবাংলা নারায়নপুর ত্রীমোহনী এলাকায় শওকত আলী তরফদার নামে এক ব্যক্তির বিরুদ্ধে জোর করে অন্যের জমি দখলের অভিযোগ উঠছে। জমি দখলকারী নালিশী জমিতে পুকুর খনন করেছে।

হতদরিদ্র ও খুটোর জোর না থাকায় জমির মালিক সেলিনা খাতুন জমির উপর যেতে পারছেন না। এ নিয়ে বহুবার শালস বৈঠক করা হলেও শওকত আলী তরফদার কোন আইন মানছেন না বলে অভিযোগ।

শওকত আলী তরফদার ঝিনাইদহ সদর উপজেলার পোতাহাটী গ্রামের ভোলাই তরফদারের ছেলে। জমির মালিক সেলিনা খাতুনের স্বামী তরিকুল ইসলাম এ নিয়ে সোমবার আদালতের দারস্থ হয়েছেন। আদালত দখল মোতাবেক স্থিতিবস্থা ও শান্তি শৃংখলা বজায় রাখতে ঝিনাইদহ সদর থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।

আদালতের অভিযোগ উলেস্নখ করা হয়েছে ঝিনাইদহ সদর উপজেলার ৩১ নং সাধুহাটী মৌজার এসএ ৩৩৫৬ ও আরএস ৪৫৭৭ নং দাগের জমির মধ্যে তারা প্রায় ১৪ শতক জমির মালিক। তারা নিয়মিত খাজনা দিয়ে যাচ্ছেন। কিন্তিু দ্বিতীয় পক্ষ প্রভাবশালী ও অর্থবিত্ত হওয়ায় বেআইনী জনতা জোটবদ্ধ করে নালিশী জমিতে পুকুর খনন করছেন। বাধা দিলে খুন জখমের হুমকী দেওয়া হচ্ছে।

এ ব্যাপারে ডাকবাংলা পুলিশ ফাড়ির তদন্ত কর্মকর্তা খাইরুজ্জামান বলেন, তরিকুল ইসলাম এর আগেও আদালতে ১৪৪ ধারা জারীর আবেদন করেন। কিন্তু আদালত শওকত আলী তরফদারের পক্ষে আদেশ দেন। তিনি বলেন, এই জমি নিয়ে দীর্ঘদিন বিরোধ চলে আসছে। আদালত থেকে নতুন কোন নির্দেশনা পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে বলে তিনি জানান।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here