LALMONIRHAT NEWS 16.07.15 -1আসাদুজ্জামান সাজু,লালমনিরহাট : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, ভারত অনেক ভাল বন্ধু। আমরাও ভারতের অনেক ভাল বন্ধু। এই ভাল সম্পর্কের মধ্যদিয়ে সীমান্ত সমস্যা সমাধান কার্যক্রম দ্রম্নত বাসত্মবায়নের পথে। অচিরেই সকল সমস্যা ছিটমহলের সমাধান হয়ে যাবে। এখন কেবল উন্নয়নের কর্মযজ্ঞ শুরু হবে। ইতোমধ্যে ২শ কোটি টাকা ছিটমহলবাসীর জন্য সরকার বরাদ্দ করেছে। কিছুদিনের মধ্যেই কার্যক্রম শুরু হয়ে যাবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সবকিছু এগিয়ে যাচ্ছে। এতে কেউ বাঁধা হয়ে দাঁড়াতে পারবে না। এছাড়া তিনবিঘা করিডোরে ভারত সরকার ফ্লাইওভার নির্মাণ করে তার উপর দিয়ে চলাচল করবে। দহগ্রাম-আঙ্গপোতাবাসী মূল সড়ক দিয়ে চলাচল করবে। সীমান্ত সমস্যার সমাধান হয়ে গেলে এসব ছোট-খাট বিষয়গুলোও সমাধান হয়ে যাবে।

তিনি আরো বলেন, এতদিন আপনারা বাংলাদেশের অভ্যন্তরে বসবাস করলেও বাংলাদেশি ছিলেন না। বাংলাদেশের কৃষ্টি-কালচারে বেড়ে উঠলেও বাঙালি ছিলেন না। আজ থেকে আপনারা বাংলাদেশি। আপনারা বাঙালি। বাংলাদেশ যতদ্রম্নত উন্নতির পথে এগিয়ে যাচ্ছে। আপনারা কল্পনাই করতে পারবেন না, একই ভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপনাদের এগিয়ে নিয়ে যাবেন। আমি আপনাদের আনন্দ-উল্লাস দেখতে এসেছি। আমি ফিরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বলবো- আপনি ছিটমহলের মানুষের হৃদয় জয় করেছেন। তারাও আপনাকে অভিনন্দন বার্তা ও কৃতজ্ঞতা জানিয়েছেন। এটি আমি পৌছে দেব।

বৃহস্পতিবার দুপুরে লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলার অভ্যন্তরে অবস্থিত ভারতীয় ১৪,১৫,১৬ নং লতামারী ছিটমহলে জনগণন পরিদর্শনে এসে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি  এসব  কথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী মোতাহার হোসেন, মহিলা এম পি সফুরা বেগম, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মোজাম্মেল হক, অতিরিক্তি সচিব (রাজনৈতিক) আবু হেনা মোহাম্মদ রহমাতুল মুনিম, বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল আজিজ আহমেদ (বিজিবিএম, পিএসসি, জি), রংপুর রিজিওনাল কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মাহফুজুর রহমান, বিজিবি রংপুর সেক্টর কমান্ডার কর্ণেল জুলাফিকার হায়দার, লালমনিরহাট জেলা প্রশাসক হাবিবুর রহমান, লালমনিরহাট-১৫বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল আহমেদ বজলুর রহমান হায়াতী, লালমনিরহাট পুলিশ সুপার টিএম মুজাহিদুল ইসলাম প্রমুখ ।

‘বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টা ২০ মিনিটে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালসহ উর্দ্ধতন কর্মকর্তাগণ হেলিকপ্টার যোগে লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার ‘বাইপাস হেলিপ্যাড’ মাঠে অবতরণ করেন এবং সড়ক পথে সকাল ১১টা ৫০ মিনিটে বহুল আলোচিত তিনবিঘা করিডোরে পৌঁছালে সেখানে ভারতীয় পশ্চিমবঙ্গ রাজ্যের শিলিগুড়ি বিএসএফের ডিআইজি ডি হাকিব, বিএসএফের জলপাইগুড়ি সেক্টরের কমান্ডার এসকে প্যাটেল, কুচবিহার-২২বিএসএফ ব্যাটালিয়নের অধিনায়ক অজয় দুথারাসহ উর্দ্ধতন কর্মকর্তাগণ স্বাগত জানান এবং বিএসএফের একটি চৌকস দল স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালকে গার্ড অব অনার প্রদান করেন। এরপরই তিনবিঘা করিডোরের অভ্যন্তরের আম্রকাননে বিএসএফের পরিদর্শন বহিতে স্বাক্ষর করেন। সেখান থেকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল দহগ্রাম-আঙ্গরপোতা পরিদর্শনে যান। দহগ্রাম পুলিশ ফাঁড়ীর তদন্ত কেন্দ্রে দহগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাবিবুর রহমানের কাছে বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন। এসময় দহগ্রাম ইউপি চেয়ারম্যান হাবীবুর রহমান দহগ্রামের অবহেলিত জনগণের পক্ষে পুলিশে চাকুরি কোটার দাবী জানান।

এ দিকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, ‘সিলেটের রাজন হত্যাকারীরা রেহাই পাবে না। তাদের বিচারের মুখোমুখি করা হবে এবং সাজাও নিশ্চিত করা হবে। তবে এসব ঘটনার যেন কোথাও পুনারাবৃত্তি না ঘটে সেজন্য মন্ত্রী সুশীল সমাজ ও স্থানীয় সমাজকে সোচ্ছার এবং সচেতন হওয়ার আহবান জানান।’

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here