৮ ডিসেম্বর চাঁদপুর মুক্ত দিবস। ১৯৭১ সালের এই দিনে বীর মুক্তিযোদ্ধারা ও মিত্রবাহিনী পাকিস-ানী হানাদার বাহিনীকে বিতাড়িত করে সকল সরকারি ভবনে বাংলাদেশের পতাকা উত্তোলন করে। মুক্ত দিবস উপলক্ষে চাঁদপুর জেলা, সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ ও মুক্তিযুদ্ধের বিজয় মেলা উদযাপন পরিষদের যৌথ উদ্যেগে ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছেন।

কর্মসুচির মধ্যে রয়েছে আজ ৮ ডিসেম্বর বিকেল ৩ টায় মুক্তিযুদ্দের স্বারক ভাস্কর্য অঙ্গীকার পাদদেশে জাতীয় পতাকা উত্তোলন ও মহান স্বাধীনতা যুদ্ধে শহীদ ও বীর মুক্তিযোদ্ধাদের স্মরণে অঙ্গীকার পাদদেশে পুষপসঙবক অর্পণ। বিকেল ৩টা ৩০ মিনিটে মুক্তিযুদ্ধের বিজয় মেলা গেইট থেকে বর্নাঢ্য আনন্দ র‌্যালি বের করা হবে। সন্ধ্যা ৫টা ৩০ মিনিটে মুক্তিযুদ্ধের বিজয় মেলার মঞ্চে চাঁদপুর জেলার যুদ্ধকালীন কমান্ডাদের স্মৃতিচারণ।

স্মৃতিচারণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপসি’ত থাকবেন সাবেক সেনা বাহিনী প্রধান লেঃ জেনারেল (অবঃ) হারুন-উর-রশিদ বীর প্রতিক। উক্ত অনুষ্ঠানে সকল মুক্তিযোদ্ধা ও সর্বস-রের জনগণকে সকল কর্মসুচীতে অংশ গ্রহণ করার জন্য বিনীত ভাবে অনুরোধ জানিয়েছেন জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার যুদ্ধাহত মুক্তিযোদ্ধা এম এ ওয়াদুদ, চাঁদপুর মুক্তিযুদ্ধের বিজয় মেলা উদযাপন পরিষদের চেয়ারম্যান অ্যাড. শেখ আব্দুল লতিফ ও মহাসচিব অ্যাড. বদিউজ্জামান কিরন।

এ কে এম শাহেদ , চাঁদপুর

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here