মালিক উজ জামান, যশোর প্রতিনিধি ::

যশোরের অভয়নগর উপজেলায় ২০২২-২৩ অর্থ বছরে রবি মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ৬৭৪০ জন কৃষকের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে। উপজেলা কৃষিসম্প্রসারণ অধিদপ্তরের বাস্তবায়নে মঙ্গলবার দুপুরে নতুন সম্প্রসারিত প্রশাসনিক ভবনে সার ও বীজ বিতরণ উপলক্ষে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মেজবাহ উদ্দীনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি শাহ্ ফরিদ জাহাঙ্গীর।

এসময় উপস্থিত ছিলেন, ভাইস চেয়ারম্যান আখতারুজ্জামান তারু, মিনারা পারভীন, কৃষি কর্মকর্তা গোলাম ছামদানী, নওয়াপাড়া সার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আলহাজ্ব শাহ জালাল হোসেন, নওয়াপাড়া প্রেসক্লাবের সভাপতি নজরুল ইসলাম মল্লিক, ইউপি চেয়ারম্যান শেখ তৈয়েবুর রহমান, শেখ আবুল কাশেম, নির্বাচন কর্মকর্তা এস এম হাবিবুর রহমান প্রমুখ।

কৃষি কর্মকর্তা গোলাম ছামদানী জানান, বোরো হাইব্রিড ও বোরো উফশী উৎপাদন বৃদ্ধির লক্ষে বিনামূল্যে সার ও বীজ বিতরণ শুরু হয়েছে। উপজেলা ও নওয়াপাড়া পৌর এলাকার ৬৭৪০ জন কৃষক এ সার ও বীজ পাবেন। ২০৯০ জন পাবেন পাঁচ কেজি করে বোরো উফশী বীজ। এছাড়া ৪৬৫০ জন পাবেন দুই কেজি করে বোরো হাইব্রিড বীজসহ ১০ কেজি এমওপি ও ১০ কেজি ডিএপি সার।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here