৫ মণ ওজনের শাপলাপাতা মাছ ৪০ হাজারে বিক্রি

ডেস্ক রিপোর্টঃঃ  নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার চেয়ারম্যান ঘাটে ৫ মণ ওজনের একটি শাপলাপাতা মাছ ৪০ হাজার টাকায় বিক্রি হয়েছে। বুধবার বিকেলে মাছটি উপজেলার হরণী ইউনিয়নের চেয়ারম্যান ঘাটের মৎস্য আড়তে বিক্রি করা হয়।

জানা যায়, ইউসুফ মাঝি বঙ্গোপসাগরে মাছ ধরতে গেলে তার জালে ৫ মণ ওজনের একটি শাপলাপাতা মাছ ধরা পড়ে। বুধবার  বিকেলে মাছটি চেয়ারম্যান ঘাটের  মৎস্য আড়তে বিক্রি করার জন্য তোলেন তিনি। নিলামে করিম ব্যাপারি ৪০ হাজার টাকা দিয়ে মাছটি কিনে নেন। মাছটিকে এক নজর দেখতে ভিড় জমান স্থানীয় উৎসুক জনতা।

স্থানীয় বাসিন্দা ইলিয়াস মামুন বলেন, মাছটির আকার এত বড় হওয়ায় মানুষ দেখতে ভিড় জমিয়েছে। নিলামে দাম উঠতে উঠতে ৪০ হাজার টাকায় উঠেছে।

ইউসুফ মাঝি বলেন, সাগরে মাছ ধরতে গেলে মাঝে মাঝে কিছু শাপলাপাতা মাছ পাওয়া যায়। তবে এত বড় মাছ আমার জালে এই প্রথম ধরা পড়ল। আমি চেয়ারম্যান ঘাটের করিম ব্যাপারির কাছে ৪০ হাজার টাকায় মাছটি বিক্রি করেছি।

হাতিয়া উপজেলা মৎস্যজীবী সমিতির সাধারণ সম্পাদক  মো. ইসমাইল হোসেন বলেন, করিম ব্যাপারির কাছে ৫ মণের মাছটি ৮ হাজার টাকা মণ ধরে ৪০ হাজার টাকায় বিক্রি করা হয়েছে।

জেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ ইকবাল হোসেন বলেন, বিরল প্রজাতির এই সামুদ্রিক মাছটিকে স্থানীয়ভাবে হাউস মাছ বলা হলেও এর নাম রে ফিন ফিস বা স্টিং ফিস। তবে এটি শাপলাপাতা মাছ নামেই পরিচিত। সমুদ্রে মাছটি পাওয়া যায়। বাজারে মাছটির চাহিদা রয়েছে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here