৫ বছরের মধ্যে সারা দেশে আন্ডারগ্রাউন্ড ক্যাবল: বিদ্যুৎ প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার :: আগামী পাঁচ বছরের মধ্যে সারা দেশে মাটির তল দিয়ে তার নিয়ে যাওয়ার আশাবাদ ব্যক্ত করেছেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। তিনি বলেছেন, পাঁচ বছরের মধ্যে সারা দেশের বৈদ্যুতিক তার মাটির নিচে (আন্ডারগ্রাউন্ড) নিয়ে যাওয়া হবে।

বুধবার বিদ্যুৎ ভবনে চুক্তি সই অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। পিডিবি তাদের অধীন চারটি বড় শহরে মাটির নিচে বিদ্যুতের তার নেয়ার সম্ভাব্যতা যাচাইয়ে অস্ট্রেলিয়ার কোম্পানি এনার্জি ট্রোন এবং আর অ্যান্ড ডিকেআইএস গ্রুপকে পরামর্শক হিসেবে নিয়োগ দিয়েছে। এ উপলক্ষে এই চুক্তি সইয়ের অনুষ্ঠান।

প্রতিমন্ত্রী বলেন, ঢাকা শহরে বিদ্যুতের তারের জন্য গাছের ডাল কেটে দেয়া হচ্ছে। প্রধানমন্ত্রী বলেছেন, এটা করা যাবে না। এতে পরিবেশের ক্ষতি হয়। বিদ্যুতের তার মাটির তল দিয়ে নিতে হবে। প্রধানমন্ত্রীর নির্দেশ দেয়ার তিন বছর পর আমরা কাজ শুরু করতে যাচ্ছি। শুধু বিদ্যুতের তার নয়, কিছু সাবস্টেশনও মাটির নিচে নেয়া হবে।

আন্ডারগ্রাউন্ড ক্যাবল সম্প্রসারণের পরিকল্পনা জানিয়ে তিনি বলেন, শুরুতেই দেশের চারটি অঞ্চল সিলেট, চট্টগ্রাম, কুমিল্লা ও ঢাকাসহ আশপাশের এলাকায় এ কাজ করা হবে। পরে ওজোপাডিকো ও নেসকোর অধীনের এলাকাগুলোয় এ উদ্যোগ নেয়া হবে। এ ছাড়া নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের পাশাপাশি মানসম্মত বিদ্যুৎ দেয়ার ব্যবস্থা করছি আমরা।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কঙ্গোর ‘জিএমপি সনদ’ পেলো এপেক্স ফার্মা

ঢাকা :: উৎপাদনক্ষেত্রে ভালো চর্চার জন্য বাংলাদেশের ওষুধ কোম্পানি এপেক্স ফার্মা লিমিটেডকে মর্যাদাপূর্ণ ...