ব্রেকিং নিউজ

৫০৩ রানে অলআউট বাংলাদেশ

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম থেকে : চট্টগ্রামে প্রথম দিন তামিম ও ইমরুল বড় স্কোরের ভিত গড়ে দেন। প্রথম দিন বাংলাদেশের রান ছিল ২ উইকেটে ৩০৩ রান। তামিম ইকবাল ১০৯ ও ইমরুল কায়েস ১৩০ রানে আউট হলেও মুমিনুল ৪৬ ও মাহমুদউল্লাহ ৫ রানে অপরাজিত থাকেন।

বৃহস্পতিবার দিনের প্রথম ঘণ্টায় দুই উইকেট হারিয়ে খানিকটা পিছিয়ে পড়ে বাংলাদেশ। এবং দ্বিতীয় ঘণ্টায় মুশফিকের উইকেট হারিয়ে কিছুটা ব্যাকফুটে চলে যায় বাংলাদেশ।

কিন্তু ছোট ছোট জুটি আর শেষ দিকে রুবেল হোসেনের ব্যাটিং দৃঢ়তায় বাংলাদেশ প্রথম ইনিংসে সংগ্রহ করেছে ৫০৩ রান। যা জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টে বাংলাদেশের সর্বোচ্চ রান। এর আগে ৪৮৮ রান ছিল বাংলাদেশের সর্বোচ্চ। সাকিব তার ক্যারিয়ারের ১৭তম হাফ সেঞ্চুরি তুলে নেয়ার পর ৭১ রানে আউট হয়েছেন। তারপর তাইজুলও ব্যক্তিগত ১ রানে আউট হন। এরপর শফিউলও (১০) সাজঘরে ফেরেন। রান আউটে কাটা পড়েন শুভাগত হোম (৩৪)। শেষ দিকে রুবেল ও জুবায়ের মিলে ৫১ রানের জুটি গড়েন। রুবেল হোসেন ৪৫ রানে অপরাজিত থাকেন। জুবায়ের ৫ রানে আউট হন।

দিনের শুরুতে মাত্র ২ রান যোগ করে সাজঘরের পথ ধরেন মুমিনুল। ক্যারিয়ারের অষ্টম অর্ধশতক হাঁকানোর পথে থাকা মুমিনুল ৪৮ রানে পানিয়াঙ্গারার বলে তৃতীয় স্লিপে ক্যাচ দেন। ফর্মে থাকা মাহমুদউল্লাহ কিছুক্ষণ পরই সাজঘরে ফেরেন। ৬৮ বলে ১৬ রান করা মাহমুদউল্লাহকে ফেরান সিঙ্গি মাসাকাদজা।

পঞ্চম উইকেটে মুশফিককে সঙ্গে নিয়ে জুটি বাঁধেন সাকিব আল হাসান। ১৩.৩ বলে ৩৯ রান জমা করেন তারা। এরপর খেই হারিয়ে ফেলেন মুশফিক। পার্টটাইম বোলার হ্যামিলটন মাসাকাদজার বলে বোল্ড হন ১৫ রান করা মুশফিক।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

উইন্ডিজকে হারিয়ে সেমির স্বপ্ন বাঁচিয়ে রাখলো বাংলাদেশ

শেষ হাসিটা হাসল বাংলাদেশ। কি দুর্দান্ত এক ম্যাচ উপহার দিলো সাকিব,তামিম, মাশরাফিরা। ...