৫০টি শিক্ষা প্রতিষ্ঠানে ঘাসফুল’র চারাগাছ বিতরণ

৫০টি শিক্ষা প্রতিষ্ঠানে ঘাসফুল’র চারাগাছ বিতরণ

স্টাফ রিপোর্টার :: প্রকৃতি ও পরিবেশ সুরক্ষায় ঘাসফুল সামাজিক বনায়ন কর্মসূচি দীর্ঘ সময় ধরে অব্যাহতভাবে কাজ করে আসছে। বাংলাদেশ বৃটিশ-আমেরিকান ট্যোবাকো কোম্পানীর সহায়তায় গত ২৪ জুলাই ঘাসফুল এর উদ্যোগে চট্টগ্রাম নগরীর কাট্টলী, হালিশহর এবং হাটহাজারী উপজেলার ৫০টি শিক্ষা প্রতিষ্ঠানে বিভিন্ন জাতের পাঁচ হাজার চারাগাছ বিতরণ করা হয়।

শিক্ষা প্রতিষ্ঠানগুলোর মধ্যে ছিল কাট্টলীর জরিনা মফজল সিটি কর্পোরেশন কলেজ, হালিশহর এলাকার আলহাজ্ব এয়াকুব আলী মহিলা কলেজ, বসুন্ধরা মডেল স্কুল এন্ড কলেজ, হাটহাজারীর উত্তর মেখল সরকারী প্রাথমিক বিদ্যালয়, মেখল আর্দশ উচ্চ বিদ্যালয়, মেখল আজিজিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় , জাফরাবাদ উচ্চ বিদ্যালয় , নগেন্দ্রনাথ মহাজন উচ্চ বিদ্যালয়, গুমান মর্দ্দন ইউনিয়নের পেশকারহাট বহুমূখী উচ্চ বিদ্যালয়, পেশকারহাট ইসলামিয়া সুন্নিয়া মাদ্রাসা এতিমখানা ও হেফজ খানা, পেশকারহাট সরকারী প্রাথমিক বিদ্যালয়, নাঙ্গলমোড়া উচ্চ বিদ্যালয়, ঘাসফুল সমৃদ্ধি শিক্ষা কেন্দ্রসমূহ।

শিক্ষা প্রতিষ্ঠানে চারা বিতরণকালে ঘাসফুলের পক্ষ থেকে হাটহাজারী উপজেলায় ছিলেন সমৃদ্ধি কর্মসূচির সমন্বয়কারী মো: নাছির উদ্দিন ও মোহাম্মদ আরিফ এবং কাট্টলী ও হালিশহর এলাকায় উপস্থিত ছিলেন সংস্থার মাইক্রোফিন্যান্স ও ফিন্যান্সিয়াল ইনক্লুশান বিভাগের উপ-ব্যবস্থাপক নাজমুল হাসান পাটোয়ারী, শাখা ব্যবস্থাপক লায়লা নুর বেগম।

শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে ছাত্র-ছাত্রী ও শিক্ষক/শিক্ষিকার উপস্থিতিতে স্ব-স্ব প্রতিষ্ঠানের অধ্যক্ষ ও প্রধান শিক্ষকগণ চারাগুলো গ্রহণ করেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ঘাসফুলের উদ্যোগে মাতৃদুগ্ধ সপ্তাহ পালন

ঘাসফুলের উদ্যোগে মাতৃদুগ্ধ সপ্তাহ পালন

স্টাফ রিপোর্টার :: গত ০৫ আগস্ট ‘শিশুকে মাতৃদুগ্ধ পান করাতে মাতা-পিতাকে উৎসাহিত ...