৫টি করে চারা রোপন করবে আনসার ও ভিডিপি’র সদস্যরা

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: লক্ষ্মীপুরে বৃক্ষরোপন, র‌্যালি ও গাছের চারা বিতরণ করেছে আনসার ও ভিডিপি।

বুধবার সকালে আনসার ও ভিডিপি’র অংশগ্রহণে বৃক্ষরোপন কর্মসূচি উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়। র‌্যালিটি জেলা কার্যালয় থেকে শুরু হয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় একই স্থানে এসে শেষ হয়।

পরে আনসার ও ভিডিপি’র জেলা কার্যালয় প্রঙ্গনে বিভিন্ন ফলজ ও ভেষজ গাছের চারা রোপন করা হয়। এ সময় জেলার ৫টি উপজেলার আনসার ভিডিপি’র ৩০২ জন সদস্যের মাঝে ১৫০০ ফলজ ও ভেষজ গাছের চারা বিতরণ করা হয়। প্রতি সদস্য নিজ নিজ এলাকায় ৫টি করে এ চারা রোপন করবে।

এ সময় উপস্থিত ছিলেন জেলা কমান্ড্যান্ট আশীষ কুমার ভট্টাচার্য্য, সার্কেল আ্যাডজুট্যান্ট মনছুর আলম, সদর উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মো. নুরুল আলম, রামগঞ্জ উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মো. আল ইমরানসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ।

চারা বিতরণকালে জেলা কমান্ড্যান্ট আশীষ কুমার ভট্টাচার্য্য বলেন, এ বৃক্ষরোপন পরিবেশ সংরক্ষণ, জলবায়ু পরিবর্তনের প্রভাব রোধ ও দেশের আর্থ সামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। প্রত্যেককে ৫টি করে গাছের চারা রোপন করতে হবে। পরিবেশ-প্রকৃতিকে বাঁচানোর জন্য আমাদের প্রত্যেককে এ দায়িত্ব পালন করতে হবে। সবাই ঐক্যবদ্ধভাবে কাজ করলে এটি সহজ হবে। ৫টি করে গাছ লাগানো এক জনের জন্য এটি খুব কঠিন কাজ নয়।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কুয়াকাটায় রাস উৎসবে পূণ্যার্থীদের ভীড়

মিলন কর্মকার রাজু,কলাপাড়া(পটুয়াখালী) প্রতিনিধি :: পূর্ণিমা তিথির এই লগ্নে বিশাল সাগরের নীল ...