ব্রেকিং নিউজ

৪৮ ঘণ্টায় করোনাভাইরাসে কেউ আক্রান্ত হয়নি

স্টাফ রিপোর্টার :: টানা দ্বিতীয় দিনের মতো অর্থাৎ ৪৮ ঘণ্টায় বাংলাদেশে নভেল করোনা ভাইরাসে আক্রান্ত নতুন কোনো রোগী শনাক্ত হয়নি বলে জানিয়েছে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)।

রোববার (২৯ মার্চ) দুপুরে ভার্চুয়াল ব্রিফিংয়ে কোভিড-১৯ মহামারির সর্বশেষ পরিস্থিতি তুলে ধরার সময় প্রতিষ্ঠানটির পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ কথা জানান।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় যেসব নমুনা পরীক্ষা করা হয়েছে, তাতে কারও মধ্যে সংক্রমণ ধরা পড়েনি। আক্রান্তের মোট সংখ্যা আগের মতো ৪৮ জন-ই রয়েছে।

‘আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত মোট ১৫ জন সুস্থ হয়ে উঠেছে। গত ৯৬ ঘণ্টায় নতুন করে কারও মৃত্যুর তথ্য না আসায় মৃতের মোট সংখ্যা আগের মতো পাঁচজন-ই রয়েছে।’

ডা. ফ্লোরা বলেন, গত ২৪ ঘণ্টায় আইইডিসিআর-এর হটলাইনে কল এসেছে ২ হাজার ৭২৬ টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১ হাজার ১৭৭ জনের। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১০৯ জনের। তবে নতুন করে কারো শরীরে এ ভাইরাসের সংক্রমণ পাওয়া যায়নি।

অনলাইন ব্রিফিংয়ে শনিবার (২৮ মার্চ) আইইডিসিআর পরিচালক জানান, বাংলাদেশে কমিউনিটি ট্রান্সমিশন সীমিত আকারে শুরু হলেও তা এখনও বিস্তার লাভ করেনি।

তিনি বলেন, একটা দু-টো জায়গায় সীমিত আকারে কমিউনিটি ট্রান্সমিশন শুরু হয়েছে। এর মধ্যে একটি জায়গায় আমরা সংক্রমণের উৎস খুঁজে পাইনি, তাই সেই জায়গাটিকে সামাজিকভাবে বিচ্ছিন্ন করে নজরদারি কার্যক্রম চালিয়েছি এবং এখনও চালাচ্ছি।

এ সময় তার সঙ্গে ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরে এমআইএস বিভাগের পরিচালক মো. হাবিবুর রহমান। এছাড়া নিজ বাসভবন থেকে অনলাইন ব্রিফিংয়ে যুক্ত হয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

করোনা প্রতিরোধে ঘরে থাকার পরামর্শ দিয়ে স্বাস্থ্য বিধি মেনে চলার কথা বলেন ডা. ফ্লোরা।

 

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

এই প্রথম জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে যুক্ত হলো বিমান

বাংলা প্রেস, নিউ ইয়র্ক থেকে :: জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমের ইতিহাসে প্রথমবারের মতো ...