ফরহাদ খাদেম, ইবি সংবাদদাতা ::
ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) পবিত্র মাহে রমজান ও ঈদুল ফিতরের ছুটি শুরু হচ্ছে আগামী ১১ মার্চ। দীর্ঘ ৪০ দিনের ছুটি শেষে বিশ্ববিদ্যালয় খুলবে আগামী ২০ এপ্রিল। তবে ছুটি চলাকালীন সময়ে বিভাগগুলো চাইলে চূড়ান্ত পরীক্ষা নিতে পারবে।
বুধবার (০৬ মার্চ) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম  আলী হাসান বিষয়টি নিশ্চিত করেন।
তিনি বলেন, পবিত্র রমজান মাস উপলক্ষে আগামী ১১ মার্চ থেকে বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা বন্ধ থাকবে। তবে ছুটি চলাকালীন সময়ে যদি কোন বিভাগ চূড়ান্ত পরীক্ষা গ্রহণ করতে চায়, তাহলে সংশ্লিষ্ট বিভাগ পরিবহন অফিসে রিকুইজিশন দিয়ে গাড়ির ব্যবস্থা গ্রহণ করবে।
তিনি আরও বলেন, ক্যাম্পাস বন্ধ থাকাকালীন সময়ে জরুরি সেবা সমুহ (চিকিৎসা, পানি, বিদ্যুৎ, আইসিটি সেল, এস্টেট ও নিরাপত্তা) চালু থাকবে। রমজানের অফিস সময়সূচি নিয়ে এখনো সিদ্ধান্ত হয়নি।
একাডেমিক ক্যালেন্ডার সূত্রে জানা যায়, আগামী ১১ মার্চ থেকে ১৭ এপ্রিল পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা বন্ধ থাকবে। তবে ১৮ ও ১৯ এপ্রিল সাপ্তাহিক ছুটি থাকায় ২০ এপ্রিল থেকে একাডেমিক কার্যক্রম যথারীতি শুরু হবে।
ছুটিতে হল খোলা থাকার বিষয়ে জানতে চাইলে প্রভোস্ট কাউন্সিলের সভাপতি অধ্যাপক ড. আসাদুজ্জামান বলেন, হল বন্ধ বা খোলা রাখার বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি। তবে অফিস সমুহ খোলা থাকা পর্যন্ত (৩ এপ্রিল) হল খোলা থাকবে।
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here