ডেস্ক রিপোর্ট:: পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের বে লিজিং অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। টাকার অংকে বিনিয়োগকারীরা শেয়ার প্রতি এক টাকা করে পাবেন বিনিয়োগকারীরা।

প্রতিষ্ঠানটির ৩১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ ঘোষণা করেছে পরিচালনা পর্ষদ। বুধবার (২৯ সেপ্টেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়।

ডিএসইর তথ্য মতে, ২০০৯ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত এই আর্থিক খাতের কোম্পানিটির শেয়ার সমন্বিত প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ১৪ পয়সা। সেখান থেকে শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার ঘোষণা দিয়েছে।

এর আগের বছর একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৭ পয়সা। তখন শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ দিয়েছিল। এরমধ্যে সাড়ে সাত শতাংশ নগদ এবং আড়াই শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দিয়েছিল কোম্পানিটি।

তার আগের বছর ২০১৮ সালেও শেয়ারহোল্ডারদের জন্য নগদ ১০ শতাংশ লভ্যাংশ দিয়েছিল বে লিজিং।

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে আগামী 8 নভেম্বর। ওইদিন সকাল ১১টায় ডিজিটাল প্লাটফর্মে অনুষ্ঠিত হবে এজিএম। আর শেয়ারহোল্ডার যাচাই-বাছাইয়ের জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৮ অক্টোবর।

বিদায়ী বছর অর্থাৎ ৩১ ডিসেম্বর ২০২০ সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৯ টাকা ৮০ পয়সা।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here