ইউনাইটেড নিউজ ২৪ ডেস্ক ::

আগামী তিনদিনের মধ্যে বঙ্গোপসাগরে একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। মৌসুমি বায়ু কম সক্রিয় থাকায় দেশে বৃষ্টিপাতের প্রবণতা কমে গেছে।

বুধবার (৭ অক্টোবর) সকাল ৬টা থেকে বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ঢাকা, চট্টগ্রাম ও রংপুর ছাড়া দেশের আর কোথাও বৃষ্টির দেখা মেলেনি। এ সময়ে সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে নীলফামারীর ডিমলায়, সেখানে ৫৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া বিভাগ।

বুধবার রাতে রাজধানীতে ভারি বৃষ্টির দেখা মিলেছে। আবহাওয়া অধিদপ্তরের হিসাব বলছে, ওই রাতে ঢাকায় বৃষ্টিপাতের পরিমাণ ছিল ৪৪ মিলিমিটার। তবে বৃহস্পতিবার সকাল থেকে ঢাকার আকাশে মেঘ-রোদ্দুরের খেলা চলছে।

আবহাওয়াবিদ আবুল কালাম মল্লিক জাগো নিউজকে বলেন, মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল অবস্থায় বিরাজ করছে। আগামী তিনদিনের মধ্যে উত্তর আন্দামান সাগর ও কাছাকাছি এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে।

বৃহস্পতিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এ সময়ে সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও পূর্বাভাসে জানানো হয়েছে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here