আল-মামুন, খাগড়াছড়ি প্রতিনিধি:: খাগড়াছড়ির দীঘিনালায় নিরাপত্তা বাহিনীর সাথে গোলাগুলিতে তিন ইউপিডিএফ কর্মী নিহত হয়েছে।

সোমবার ভোররাতে দীঘিনালা উপজেলার প্রত্যান্ত এলাকার বিনন্দচোখ এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হচ্ছে, দীঘিনালা ইন্দ্রমণি পাড়ার বাসিন্দা তুঙ্গরাম চামার ছেলে ভুজেন্দ্র চাকমা (৪৫),একই উপজেলার হাসিনসনপুর সুধীর প্রিয় চাকমা ছেলে রুচিল চাকমা (২৫) ও পানছড়ি পুজগাং যুবনাক্সপাড়ার বাসিন্দা ধন্যসেন চাকমার ছেলে নবীন জ্যোতি চাকমা (৩২)।

জানা যায়, রবিবার গভীর রাতে (সোমবার ভোররাতে) বিনন্দচোখ এলাকায় নিরাপত্তা বাহিনীর নিয়মিত টহলের অজ্ঞাত সন্ত্রাসীরা গুলি চালায়। এ সময় আত্মরক্ষাত্বে পাল্টা গুলি চালায় নিরাপত্তা বাহিনীর সদস্যরাও।

পরে ঘটনাস্থলে এই তিন ব্যক্তির মৃতদেহ পাওয়া যায়। ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে পরে কয়েকটি অস্ত্র উদ্ধার করা হয়েছে বলে একটি বিশ্বস্ত্র সূত্রে জানা গেছে।

নিহতরা ৩ জনেই উপর ‘ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)”র রাজনীতির সাথে সম্পৃক্ত বলে জানা গেছে। দীঘিনালা থানার ওসি উত্তম চন্দ্র দেব ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

‘ইউপিডিএফ’র সংগঠক অংগ্য মারমা এ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, এটি গোলাগুলি নয়, হত্যাকাণ্ড। রোববার ভোররাতে তাদের ধরে নিয়ে যাওয়া হয়। পরে ঐ নির্জন এলাকায় তাঁদের মৃত্যুর খবর পাওয়া যায় বলে জানিয়ে নিহতরা ইউপিডিএফের কর্মী বলে তিনি জানান।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here