Qatar-WC

ডেস্ক নিউজ :: কাতারে অনুষ্ঠিত ২০২২ সালের বিশ্বকাপে ৪৮ দল নিয়ে আয়োজনের পরিকল্পনা ছিল ফিফার। তবে তা নাকচ করে দিয়েছে ফিফা। ফুটবলের নিয়ন্ত্রন সংস্থা নিশ্চিত করেছে, আগামী বিশ্বকাপ ৩২ দেশের অংশগ্রহণেই হবে।

গত বছর ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো জানান, ২০২২ এবং ২০২৬ দল বাড়ানোর চিন্তা করছেন তারা। তবে ফিফার পরিচালনা পর্ষদ অনেক আলাপ করে দিদ্ধান্ত নিয়েছে, বেশি দেশের অংশগ্রহণে বিশ্বকাপ এবার হচ্ছে না।

ফিফা আরও জানিয়েছে, ২০২২ বিশ্বকাপে বেশি দল নিয়ে আয়োজনের ব্যাপারটি এখন কাতারের ওপর নির্ভর করছে। তারা চাইলে বেশি দলের অংশগ্রহণে বিশ্বকাপ আয়োজন করা যেতে পারে। তবে হাতে থাকা অল্প সময়ে এতো দলের অংশগ্রহণ নিশ্চিত করা কঠিন। আর তাই ফিফা তাদের ৪৮ দলের অংশগ্রহণে বিশ্বকাপ আয়োজনে নিরুৎসাহিত করছে।

কাতারের ফুটবল আয়োজক সংস্থা এক বিবৃতিতে জানিয়েছে, তারা সবসময়ই বেশি দলের অংশগ্রহণে বিশ্বকাপ আয়োজনের দরজা খোলা রেখেছে। ফুটবলের স্বার্থে তাদের ৪৮ দলের অংশগ্রহণে বিশ্বকাপ আয়োজনে কোন আপত্তি নেই। বিশ্বকাপের এখনও সাড়ে তিন বছর বাকি। তবে ফিফা সময়টাকে কম মনে করছে। তাই তারা ৩২ দল নিয়ে কাতার বিশ্বকাপের বিষয়টি আগে নিশ্চিত করতে চায়। সেজন্য তারা তাদের সিদ্ধান্ত জানিয়েছে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here