ব্রেকিং নিউজ

২৮ ডিসেম্বর শপথগ্রহণ নিতে চলেছেন কেজরিওয়াল

কলকাতা : শনিবার দিল্লির মুখ্যমন্ত্রী হিসাবে শপথ গ্রহণ করবেন আম আদমি পার্টির নেতা অরবিন্দ কেজরিওয়াল।রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের কাছ থেকে সম্মতি পাওয়ার পরেই মন্ত্রীসভা গঠনের প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে জোর কদমে। রাজধানীর সপ্তম মুখ্যমন্ত্রী হিসেবে দিল্লির রামলীলা ময়দানে শপথ নেবেন কেজরিওয়াল। একইসঙ্গে সেদিন নতুন মন্ত্রিসভাও শপথ নেবে। শপথের দিন রামলীলা ময়দানে আমন্ত্রণ জানানো হচ্ছে গান্ধীবাদী নেতা আন্না হাজারেকেও। তবে তিনি আসবেন কি না সেটাই এখন বড় প্রশ্ন।

ইতিমধ্যেই নিজের মন্ত্রিসভা ঠিক করে ফেলেছেন কেজরিওয়াল। প্রাথমিক পর্যায়ে মন্ত্রিসভায় ঠাঁই পেয়েছেন ছয়জন। এরা হলেন মণীশ শিশোধিয়া, সোমনাথ ভারতী, সৌরভ ভরদ্বাজ, সতেন্দ্র জৈন, গিরীশ সোনি এবং রাখি বিড়লা। নামের তালিকাও পাঠিয়ে দিয়েছেন দিল্লির লেফট্যানেন্ট গর্ভনরকে।

এদিকে আপ-কে সমর্থন করা নিয়ে অসন্তোষ কংগ্রেসের অন্দরমহলে। গতকালই বিক্ষুব্ধ কংগ্রেস নেতারা রাজধানীতে কংগ্রেসের সদর দফতরে বিক্ষোভ দেখান।পরে এআইসিসি সাধারণ সম্পাদক জনার্দন দ্বিবেদী বলেছেন, ‘এটা সত্যি যে,বাইরে থেকে আপকে সমর্থন করার বিষয়ে আমাদের দলের অনেক কর্মী অসন্তুষ্ট’।

অন্যদিকে, অরবিন্দ কেজরিওয়াল আজ ফের বললেন, দুর্নীতিতে যুক্ত কংগ্রেস এবং বিজেপি কোনও দলের নেতাকেই ছাড়া হবে না। সবার বিরু?দ্ধেই তদন্ত হবে। অর্থাৎ? কেজরিওয়ালের শপথের আগেই কংগ্রেসের সঙ্গে ঠান্ডা লড়াই শুরু হয়ে গেছে আম-আদমি পার্টির। দিল্লির হবু মুখ্যমন্ত্রী দু’মিনিটের ভিডিও কনফারেন্স মারফত তিনি বলেন, দুর্নীতির সঙ্গে কোনওমতেই আপস নয়।বিজেপি এবং কংগ্রেসের যে মন্ত্রীরা দুর্নীতির সঙ্গে যুক্ত তাদের বিরু?দ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব আমেরিকার সভাপতি সালেহ আহমেদ, সম্পাদক দিলশাদ চৌধুরী ছুটি

বাংলা প্রেস, নিউ ইয়র্ক থেকে :: যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া অঙ্গরাজ্যের পুরনো সংগঠন বাংলাদেশ ...