২৪ বছর পর সেমিফাইনালে মেসি বাহিনী

নিউজ ডেস্ক : হিগুয়েইনের অসাধারণ গোলে ২৪ বছর পর সেমিফাইনালে জায়গা করে নিলো মেসির আর্জেন্টিনা।

বিশ্বকাপের তৃতীয় কোয়ার্টার ফাইনালে মাত্র আট মিনিটের মাথায় গোল করেন গসজালো হিগুয়েইন।

এবারের আসরে এটি তার প্রথম গোল আর জাতীয় দলের হয়ে ২২তম। মাঝ মাঠে কয়েকজনকে কাটিয়ে ক্রস দেন মেসি। ডি মারিয়া বল ঘুরিয়ে দেন বক্সের মধ্যে। সেখান থেকে দারুণ কোণাকুনি হাফভলি শটে স্ট্রাইকার হিগুয়েইন পরাস্ত করেন বেলজিয়ামের গোলরক্ষক কুরতোয়াকে।

বাছাই পর্বে ৯ গোল দেয়া রিয়াল মাদ্রিদের এ তারকা আগের চার খেলায় ছিলেন নিষ্প্রভ। রাজধানী ব্রাসিলিয়ার স্তাদিও ন্যাসিওনালে (গারিঞ্চা সেটডিয়াম) আর্জেন্টিনা মেসি ও হিগুয়েইনকে সামনে রেখে খেলেছে। ভিন্নভাবে সাজানো দলে ডি মারিয়া বামে ও ডানে লাভেজ্জিকে রাখা হয়। মাঝে রাখা হয় মাসকেরানো ও বিলিয়াকে। ৪০ মিনিটের সময় আরেকটি গোল পেতে পারতো আর্জেন্টিনা।

বিপজ্জনকভাবে বেলজিয়ামের সীমানায় ঢুকে পড়ে এগিয়ে যাচ্ছিলেন লিওনেল মেসি। কিন্তু ডি বক্সে ঢোকার মুহুর্তে তাকে অন্তত তিনজন বেলজীয় খেলোয়াড় আঘাত করে ফেলে দেন। ফলে ফ্রি কিক পায় আর্জেন্টিনা। কিন্তু মেসির নেয়া ফ্রি কিকের বল তীব্র গতিতে বারের ওপর দিয়ে চলে যায়। প্রথমার্ধে বেলজিয়াম দু’একবার আক্রমণের চেষ্টা করলেও আর্জেন্টাইন গোলরক্ষক রোমেরোকে পরীক্ষায় ফেলতে পারেনি তারা।

২৪ বছরে প্রথম সেমিফাইনাল খেলতে যাচ্ছে তারা। সর্বশেষ ১৯৯০ বিশ্বকাপে ফাইনালও খেলে ম্যারাডোনার আর্জেন্টিনা। সেবার ফাইনালে ১-০ গোলে হেরে যায় তারা। গত বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে জার্মানির কাছে ৪-১ গোলে হেরে বিদায় নিয়েছিল আর্জেন্টিনা। এবারও আর্জেন্টিনা-জার্মানি ফাইনাল হওয়ার সম্ভাবনা রয়েছে।

শেষ সময়ে মেসি একক প্রচেষ্টায় বল নিয়ে বিপজ্জনকভাবে ঢুকে পড়েছিলেন বেলজিয়ান সীমানায়। কিন্তু এগিয়ে আসা কুরতোয়াকে পরাস্ত করতে পারেননি মেসি।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

অভ্যন্তরীণ কোন্দলে অনিশ্চয়তার মুখে ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা সিরিজ

ডেস্ক রিপোর্ট::ইংল্যান্ড ক্রিকেট দলের দক্ষিণ আফ্রিকা সফর নিয়ে দেখা দিয়েছে অনিশ্চয়তা। দক্ষিণ ...