ব্রেকিং নিউজ

২৪ ঘণ্টায় ক্ষতিপূরণ নিশ্চিত হলে দূরপাল্লার বাস চলবে

dhormoghot (2)প্রতিনিধি :: বিএনপিসহ ২০দলীয় জোটের ডাকা টানা হরতাল-অবরোধে পরিবহন খাতে নাশকতায় ভুক্তভোগীদের ২৪ ঘণ্টার মধ্যে ক্ষতিপূরণ দিলে পুরোদমে দূরপাল্লার বাস চলবে বলে জানিয়েছেন উত্তরাঞ্চলের বাস মালিক সমিতিসমূহের নেতারা।

আজ মঙ্গলবার বিকেলে রাজধানীর গাবতলী বাস টার্মিনালে উত্তরাঞ্চলের বাস পরিবহন মালিক সংগঠনগুলোর আয়োজনে পরিবহনে হামলা-নাশতারোধ সংক্রান্ত এক বৈঠকে এমন প্রস্তাব রাখেন তারা। রংপুর বিভাগীয় আঞ্চলিক বাস পরিবহন মালিক সমিতির সভাপতি আক্তার হোসেন বাদল বলেন, গাড়ি চলছে এবং চলবে। কিন্তু পরিবহনের শ্রমিকরা জ্বলছে তাদের কী হবে?

বৈঠকে উপস্থিত স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামালকে উদ্দেশ্য করে তিনি বলেন, সরকার যদি নাশকতার শিকার হওয়া পরিবহন শ্রমিকদের, বাস মালিকদের, ক্ষতিগ্রস্ত যাত্রীদের ২৪ ঘণ্টার মধ্যে ক্ষতিপূরণ দিতে রাজি হন, তাহলে আমরা প্রতিশ্রুতি দিচ্ছি- পুরো উত্তরাঞ্চলে অন্যান্য স্বাভাবিক দিনের মতোই দূরপাল্লার বাস চলবে। তিনি বলেন, সরকার আমাদের তালিকা মূলকভাবে নিশ্চয়তা দিতে হবে।

যেমন- আমাদের গাড়ির কাঁচ ভাঙলে কত টাকা দেবেন। আমাদের সিট পুড়লে কত টাকা দেবেন। আমাদের শ্রমিকরা দগ্ধ হলে কী পরিমাণে ক্ষতিপূরণ দেবেন ইত্যাদি। তার এই প্রস্তাবের সঙ্গে বগুড়া, পঞ্চগড়সহ উত্তরাঞ্চলের অন্যান্য পরিবহন মালিকরা এক মত হন।

পরিবহন নেতারা বলেন, আমাদের এসব দাবি বা চাহিদার নিশ্চয়তা দিলে আগামীকাল বুধবার থেকে পুরোদমে উত্তরাঞ্চলের হাইওয়েতে দূরপাল্লার বাস চলবে। এ সময় আমাদের সঙ্গে পুলিশ ও বিজিবির নিরাপত্তা দলও থাকতে হবে। বৈঠকে নৌপরিবহন মন্ত্রী শাজাহান খানসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চট্টগ্রামের উন্নয়নে সমন্বিতভাবে কাজ করুন: এলজিআরডি মন্ত্রী

স্টাফ রিপোর্টার ::অসমন্বয়ের কারণে চট্টগ্রামের উন্নয়ন যেন বাঁধাগ্রস্ত না হয় সেদিকে সজাগ ...