২৪ ঘণ্টায় তাপমাত্রা বেড়েছে ২.৪ ডিগ্রি

ডেস্ক রিপোর্টঃঃ  গত ২৪ ঘণ্টায় সর্বনিম্ন তাপমাত্রা প্রায় ২.৪ ডিগ্রি সেলসিয়াস বেড়েছে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

রোববার (১৫ জানুয়ারি) বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ ড. মুহাম্মদ আবুল কালাম মল্লিক ঢাকা পোস্টকে এ তথ্য জানান।

তিনি বলেন, গতকাল দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল তেঁতুলিয়ায় ৬.১ ডিগ্রি সেলসিয়াস। আজ সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রাও তেঁতুলিয়ায় ৮.৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। সর্বশেষ রেকর্ড করা সর্বোচ্চ তাপমাত্রা টেকনাফে ২৯.৪ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া গত ২৪ ঘণ্টায় দেশের কোথাও কোনো বৃষ্টিপাত রেকর্ড করা হয়নি।

তিনি আরও বলেন, গতকালের তুলনায় শৈত্যপ্রবাহের এলাকা কমেছে। গতকাল দেশের নওগাঁ ও মৌলভীবাজার জেলাসহ রংপুর বিভাগের আট জেলার ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে গেছে। যা আজ কমে দাঁড়িয়েছে চার জেলায়। আজকে কিশোরগঞ্জ, পঞ্চগড়, নীলফামারী এবং কুড়িগ্রামের ওপর দিয়ে শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে। যা আগামী ২৪ ঘণ্টায় ছড়িয়ে পড়তে পারে।

আবহাওয়াবিদ আবুল কালাম মল্লিক বলেন, মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকা ও তৎসংলগ্ন এলাকায় মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। এছাড়া দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে এবং এটি কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা কমে যেতে পারে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here