2014-2015নূসরাত ইমা ::

২০১৪ আর ২০১৫ সাল এর মাঝে যে ব্যপার টা মিলে গেছে তা হল ২০১৪ শুরুই হয়েছিল রাজনৈতিক অস্থিরতা দিয়ে, ২০১৫ সালও শুরু হল হরতাল দিয়ে।

৫ জানুয়ারী নির্বাচন পূর্ব এবং নির্বাচন পরবর্তী নানান রাজনৈতিক কর্মসূচিতে মাঠ ছিল সরগরম। নানান ধরনের বিচার বিশ্লেষণ নিয়ে টেলিভিশন চ্যেনেলের টক শো গুলোও বেশ ভালো চলেছে।

নিত্ত প্রয়োজনীয় দ্রবের মূল্যের ঊর্ধ্ব গতি, বিদ্যুৎ, গ্যসের দাম বৃদ্ধি, শেয়ার বাজারের নাজুক অবস্থা, ব্যাংক গুলোর বেহিসাবি ঋণের কারনে নড়বড়ে অবস্থা। বিভিন্ন নিয়োগ পরীক্ষায় স্বজন/দলীয় প্রীতি, প্রায় সব পাবলিক পরিক্ষার প্রশ্ন পত্র ফাঁস।

পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরিক্ষার ফলাফলের দুর্গতি, হত্যা, গুম, রাজনৈতিক নেতা নেত্রীদের বেহিসাবি বক্তব্য, পাইপে পড়ে জিহাদের মৃত্যু, রানা প্লাজা ট্যাজেডি এবং আরও অনেক অনেক দুসংবাদের ভিড়ে ছিল কিছু ভাল খবর।

বছর শেষে বাংলাদেশ ক্রিকেট দলের অসাধারণ বিজয়, বিমান বাহিনীতে দুই জন নারী সামরিক বৈমানিকের সাফল্য, লাখো কণ্ঠে জাতীয় সঙ্গীত গেয়ে গীনেজ বুক এ স্থান পাওয়া। ওয়াস্ফিয়া নাজরিনের সেভেন সামিট মিশন, ব্রিটেনে রানির কাছ থেকে বাংলাদেশী পোশাক ব্যাবসায়ী মামুন চৌধুরীর সম্মান লাভ সহ নানা সাফল্য।

ভাল খারাপ মিলিয়ে ২০১৪ সালটা কেটে গেলো । ২০১৫ সালে প্রত্যাশা থাকবে সব খারাপ গুলকে জয় করে আমাদের এই দেশটা এগিয়ে যাবে।

রাজনৈতিক, অর্থনৈতিক, সামাজিক সাংস্কৃতিক সব দিক থেকেই এই দেশে শান্তি আসবে। সকলের জন্যে শুভ হক এই বছর, শুভ ইংরেজি নববর্ষ ২০১৫।

 

লেখক: [email protected]

 

 

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here