মোঃ আজিজুর রহমান ভূঁঞা বাবুল, ময়মনসিংহ প্রতিনিধি ::

ময়মনসিংহ জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে চার প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন। আর ১৩টি সাধারণ সদস্য পদে ৪৮ জন ও ৫টি সংরক্ষিত সদস্য পদে ১৯ জন মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় প্রার্থী একজন, দলের মনোনয়ন না পেয়ে একজন স্বতন্ত্র (আ. লীগ) বিদ্রোহী ও জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ)এর একজন ও ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) থেকে আরও একজন জন
চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন- জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান ও বর্তমান প্রশাসক অধ্যাপক ইউসুফ খান পাঠান। টানা দ্বিতীয় বারের মতো জেলা পরিষদ চেয়ারম্যান পদে তিনি লড়ছেন। আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চেয়ে ব্যর্থ হয়ে স্বতন্ত্র (বিদ্রোহী) হিসেবে প্রার্থী হয়েছেন কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ- কমিটির সদস্য নূরুল ইসলাম রানা। পাশাপাশি জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ)এর আমিনুল ইসলাম ও ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) থেকে হামিদুল ইসলাম চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

গত বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর)মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন প্রার্থীরা মনোয়ন জমা দেন। চার চেয়ারম্যান প্রার্থী ছাড়াও ১৩টি সাধারণ আসনে মোট ৪৮ জন সদস্য এবং ৫টি সংরক্ষিত আসনে ১৯ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী অধ্যাপক ইউসুফ খান পাঠান বলেন, জননেত্রী শেখ হাসিনা যে আস্থা রেখেছেন তার প্রতিফলন ভোটাররা নিজেদের ভোটে দেখাবে বলে আমি আশা করছি।

এদিকে মহানগর জাসদের যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম ও ন্যাশনাল পিপসল পার্টি (এনপিপি) থেকে প্রার্থী হওয়া হামিদুল ইসলাম নিজেদের জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন।

অপরদিকে মনোয়নপত্র জমা দিয়ে নূরুল ইসলাম রানা এই নির্বাচনে ভোটারদের রায় নিয়ে জয়ের ব্যপারে শতভাগ আশাবাদি বলে জানিয়েছেন।

প্রসঙ্গত, আগামী ১৭ অক্টোবর অনুষ্ঠেয় নির্বাচনে জেলার একটি সিটি করপোরেশন, দশটি পৌরসভা ও ৩৫১টি ইউনিয়নে মোট ভোটার রয়েছেন ২ হাজার ৮৯ জন। এর মধ্যে নারী ভোটার ৪৯১ জন।

 

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here