ব্রেকিং নিউজ

১৬ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দিলেন এমপি শাহজাহান কামাল

জহিরুল ইসলাম শিবলু,লক্ষ্মীপুর প্রতিনিধি::করোনাভাইরাসের কারণে সৃষ্ট সঙ্কট নিরসনে লক্ষ্মীপুর সদর-৩ আসনের সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী এ কে এম শাহজাহান কামালের উপহার হিসেবে খাদ্য সহায়তা দেওয়া হয়েছে ১৬ হাজার পরিবারকে। গত তিন সপ্তাহের বেশী সময় ধরে তার নির্বাচনী এলাকার ১২টি ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে ও লক্ষ্মীপুর পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে দিনমজুর, রিকশাচালক, পরিবহণ শ্রমিক, কৃষক, সিএনজি চালক, খেটে-খাওয়া শ্রমিক ও ভিক্ষুক সম্প্রদায়ের মানুষের বাড়ি বাড়ি এ সব খাদ্য সামগ্রী পৌঁছে দেয়া হয়।

এমপির প্রতিনিধি ও জেলা যুবলীগের সাবেক যুগ্ম-আহ্বায়ক বায়েজীদ ভূঁইয়া নিরলসভাবে কাজ করে অসহায় এ সব পরিবারের মাঝে এমপির পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরণ কালে ১৬ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দেওয়ার বিষয়টি নিশ্চিত করেন। এ ছাড়া এমপির পক্ষ থেকে তার নির্বাচনী এলাকার বিভিন্ন মসজিদ-মাদ্রাসায় রমজানে ইফতার সামগ্রী বিতরণ করছেন বায়েজীদ ভূঁইয়া। মোবাইল ফোনে কল পেয়ে অসহায়দের বাড়ি গিয়েও খাদ্য সামগ্রী পৌঁছে দেয়া হচ্ছে।

স্থানীয় সূত্র জানায়, এমপি শাহজাহান কামাল তার স্থানীয় প্রতিনিধি বায়েজীদ ভূঁইয়াকে দিয়ে নির্বাচনী এলাকার অসহায় মানুষকে সহযোগিতা করে আসছেন। করোনা পরিস্থিতির শুরু থেকে বায়োজীদ ভূঁইয়া লক্ষ্মীপুর সদর উপজেলার ভবানীগঞ্জ, দত্তপাড়া, বাঙ্গাখাঁ, লাহারকান্দী, চরশাহীসহ ১২টি ইউনিয়নে ও পৌরসভায় ১৬ হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন। এর মধ্যে চাল ৯৫.৫ টন, আলু ১১ টন, পেঁয়াজ ৩.৫ টন, ডাল ২ হাজার ৭৫০ কেজি, তৈল ১ হাজার ৭৫০ কেজি বিতরণ করা হয়।

এদিকে করোনা পরিস্থিতি মোকাবেলায় এমপির পক্ষ থেকে জেলা সদরে চিকিৎসক, পুলিশ ও সাংবাদিকদের জন্য ২৯০ পিস সুরক্ষা পোশাক পিপিই দেয়া হয়েছে। এ ছাড়া করোনাভাইরাসের প্রাদুর্ভাব কমাতে বিভিন্ন শ্রেণিপেশার মানুষের মাঝে পনের হাজার মাস্ক, ৪ হাজার ৫০০ হ্যান্ড গ্লাভস, ২ হাজার বতল হ্যান্ড স্যানিটাইজার ও ৪ হাজার পিস সাবান বিতরণ করা হয়।
লক্ষ্মীপুরে জনপ্রিয় প্রবীণ নেতা শাহজাহান কামাল এমপি করোনাভাইরাস পরিস্থিতির শুরু থেকে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন। রাতের আঁধারে অসহায়দের ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া অব্যাহত রেখেছেন। শহর থেকে শুরু করে গ্রামের বাসিন্দাদের করোনাভাইরাস প্রতিরোধে সচেতন করতে কাজ করিয়েছেন। শাহজাহান কামাল বে-সামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সাবেক মন্ত্রী। তিনি লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও লক্ষ্মীপুর জেলা পরিষদের প্রশাসক ছিলেন।

এ দিকে সংসদ সদস্য শাহজাহান কামালের খাদ্য সহায়তা অসহায়দের বাড়ি বাড়ি পৌঁছে দিতে দিন-রাত নিরলসভাবে কাজ করেছেন তার প্রতিনিধি বায়েজীদ ভূঁইয়া। তিনি খাবারের বস্তা নিজে কাঁদে নিয়ে রোদ-বৃষ্টি উপেক্ষা করে তিন সপ্তাহের বেশী সময় ধরে ১২টি ইউনিয়নে ও পৌরসভায় ১৬ হাজার পরিবারের মাঝে খাদ্য সহায়তা পৌঁছে দিয়েছেন।
এ প্রসঙ্গে বায়েজীদ ভূঁইয়া বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও এমপি শাহজাহান কামালের নির্দেশনা অনুযায়ী অসহায় মানুষের খাদ্য সঙ্কট দূর করতে তৃণমূল পর্যায়ে বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী পৌঁছে দেয়া হচ্ছে। করোনা সঙ্কট দূর না হওয়া পর্যন্ত জনপ্রতিনিধি ও দলীয় নেতা-কর্মীদের সঙ্গে সমন্বয় করে খাদ্য সহায়তা দেওয়া কার্যক্রম অব্যাহত থাকবে।

এ ব্যাপারে লক্ষ্মীপুর সদর-৩ আসনের সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী এ কে এম শাহজাহান কামাল বলেন, করোনাভাইরাস মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নিরলস ভাবে কাজ করছে আওয়ামী লীগ সরকার। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী অসহায়দের খাবারের ব্যবস্থা করতে উপহার হিসেবে খাদ্য সামগ্রী তাদের বাড়ি বাড়ি গিয়ে পৌঁছে দেয়া হচ্ছে।

রোজার মধ্যেও যেন কেউ খাদ্য সঙ্কটে না থাকে, আমরা সে লক্ষ্যে কাজ করছি। করোনাভাইরাস থেকে মুক্তি পেতে আল্লাহর কাছে বেশি বেশি দোয়া করা ও সরকারের নির্দেশনা সঙ্গরোধ এবং শারীরিক দূরত্ব মেনে চলার আহবান জানান তিনি।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বাঘায় ছাত্রলীগ নেতার বিরুদ্ধে ধর্ষণের মামলা

ডেস্ক রিপোর্ট:: রাজশাহীর বাঘা উপজেলায় এক তরুণীকে ধর্ষণের অভিযোগে এক ছাত্রলীগের নেতার ...