ব্রেকিং নিউজ

১৪ জানুয়ারী দক্ষিণাঞ্চলের সাংবাদিক হোসেন শাহ’র দশম মৃত্যু বার্ষিকী

মামুনুর রশীদ নোমানী, বরিশাল প্রতিনিধি: ১৪ জানুয়ারী দক্ষিণাঞ্চলের বিশিষ্ট প্রবীন সাংবাদিক, বরিশাল থেকে প্রকাশিত ‘দৈনিক বাংলার বনে’র প্রতিষ্ঠাতা ও সম্পাদক ও “দৈনিক শাহনামা”র প্রতিষ্ঠাতা, সম্পাদক মন্ডলির সভাপতি ও প্রকাশক মরহুম মোঃ হোসেন শাহ’র দশম মৃত্যু বার্ষিকী।

ভাষা আন্দোলন, বৃটিশ বিরোধী আন্দোলন ও মুক্তিযুদ্ধসহ প্রতিটি আন্দোলন সংগ্রামে এই মহান প্রবীন সাংবাদিকের কর্মকান্ড আজও শ্রদ্ধার সাথে স্মরন হয়ে থাকে।

২০০৪ সালের ১৪ জানুয়ারী তিনি বার্ধক্য জনিত কারনে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেন।

মরহুম হোসেন শাহ প্রায় ৩২ বছর আগে প্রথম মাসিক বাংলারে বনে পত্রিকা প্রকাশের মাধ্যমে সংবাদপত্র অঙ্গনে প্রবেশ করেন। পরে তিনি এ পত্রিকাটি দৈনিকে রূপান্তর করেন।

এছাড়া ১৯৯১ সালে দৈনিক শাহনামা পত্রিকা প্রকাশ করেন। বরিশালের সাংবাদপত্র অঙ্গনের প্রতিষ্ঠিতদের অনেকেই তার পত্রিকায় হাতে খড়ি দিয়েছেন। মরহুম মোঃ হোসেন শাহ বরিশালের গৌরনদী ধানডোবা গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহন করেন।

তিনি যৌবনে প্রথমে কংগ্রেস, যুক্ত ফ্রন্ট ও বাংলাদেশ আওয়ামীলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলেন। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সময় তিনি গৌরনদীর টরকিতে যুদ্ধহত মুক্তিযোদ্ধাদের চিকিৎসা প্রদানে সহায়তা করেছেন।

এই প্রবীন সম্পাদক ও সংবাদপত্র মলিক মরহুম মোঃ হোসেন শাহ্‌র নবম মৃত্যু বার্ষিকী উপলক্ষে ১৪ জানুয়ারী বেলা ১১টা মুসলিম গোরস্থানে মরহুমের কবর জেয়ারত, বাদ জোহর বরিশাল প্রেস ক্লাবে দোয়া ও মিলাদ ও আলোচনা সভা, স্থানীয় চাঁদমারী এছহাকিয়া রশিদিয়া কওমী মাদ্রাসা ও মুসলিমগোরস্থান মসজিদে মিলাদ ও দোয়ার আয়োজন করা হয়েছে।

এদিকে একই দিন বাদ জোহর শ্রীপুুর মাদ্রাসায় মিলাদ ও মাহফিল অনুষ্ঠিত হবে। মরহুমের রুহের মাগফেরাতের জন্য দেশ বাসীর নিকট দোয়া কামনা করছেন, তার পরিবার, দৈনিক শাহনামা ও দৈনিক বাংলার বনের পরিবার বর্গ।

 

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

করোনা সেবায় অনন্য উদ্যোগ

জাহিদ রহমান :: করোনামুক্ত বাংলাদেশ নিশ্চিত করার লক্ষ্যে বক্ষব্যাধি চিকিৎসক প্রফেসর ডাঃ ...