ব্রেকিং নিউজ

১০৮ শিক্ষার্থীর মাঝে ঘাসফুল’র শিক্ষাবৃত্তি প্রদান

স্টাফ রিপোর্টার :: ঘাসফুল দেশব্যাপী দারিদ্র দূরীকরণের পাশাপাশি নিরাপদ সবজি, স্বাস্থ্য, প্রবীণ জনগোষ্ঠীর জীবনমান ও শিক্ষাসহ সমাজের প্রতিটি ক্ষেত্রে উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছে। শিক্ষার্থীরা শুধুমাত্র শিক্ষিত ও লেখাপড়ায় দক্ষতা অর্জন করলে হবে না, সামাজিক ও মানবিক গুণাবলী সম্পন্ন ও ভালো মানুষ হিসেবে গড়ে উঠতে হবে। বর্তমান পরিস্থিতি ও কোভিড-১৯ মোকাবেলায় সকলকে একযোগে কাজ করার আহ্বান জানান – পিকেএসএফ এর সহযোগিতায় আয়োজিত বৃত্তি প্রদান অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন।

আজ ১১জুলাই উন্নয়ন সংস্থা ঘাসফুল’র বিভিন্ন কর্মএলাকার ১০৮জন শিক্ষার্থীর মাঝে শিক্ষাবৃত্তির চেক বিতরণ করে।

এ উপলক্ষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সিনেট সদস্য বিশিষ্ট সমাজবিজ্ঞানী ও ঘাসফুল চেয়ারম্যান ড. মনজুর-উল-আমিন চৌধুরী এর সভাপতিত্বে ও সঞ্চালনায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠিত চেক বিতরণ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংস্থার সিইও আফতাবুর রহমান জাফরী।

অনলাইনে সংযুক্ত হয়ে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও প্রাক্তন মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি।

ভিডিও কনফারেন্সে মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন প্রখ্যাত অর্থনীতিবিদ পিকেএসএফ‘র চেয়ারম্যান ড. কাজী খলীকুজ্জমান আহমদ।

সম্মানীয় অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক সিনিয়র সচিব, পিকেএসএফ এর ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পিকেএসএফ’র উপ-ব্যবস্থাপনা পরিচালক ড. মোহাম্মদ জসীম উদ্দিন, মেখল ইউপি চেয়ারম্যান মোঃ সালাহ উদ্দিন চৌধুরী, গুমানমর্দ্দন ইউপি চেয়ারম্যান মোঃ মুজিবুর রহমান, হাটহাজারী মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ শফিউল আজম, শুভেচ্ছা বক্তব্য রাখেন ফজলুল কাদের চৌধুরী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ কাজী মোঃ আব্বাস আলী, পেশকার হাট ইসলামিয়া সুন্নিয়া মাদ্রাসার সুপার মীর মোঃ নুরুল আমিন।

হাটহাজারী উপজেলার নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ রুহুল আমিন দাপ্তরিক কাজে ব্যস্ত থাকায় সভা চলাকালীন সময়ে শুভেচ্ছা জানান এবং ঘাসফুলের যাবতীয় কার্যক্রম পরিচালনায় সহযোগিতা করার আশ্বাস প্রদান করেন।

এছাড়াও অনলাইনে যুক্ত ছিলেন ঘাসফুল নির্বাহী পরিষদ সদস্য ও ইউসেপ বাংলাদেশ এর চেয়ারম্যান পারভীন মাহমুদ এফসিএ।

বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে অনুভূতি প্রকাশ করে বক্তব্য রাখেন পার্বতী মডেল সরকারী উচ্চ বিদ্যালয় এর ছাত্রী পুষ্পিতা সেন, ঈদগাঁহ উচ্চ বিদ্যালয় ও কলেজের ছাত্র মোহাম্মদ জিয়া উদ্দিন এবং অপর্নাচরণ সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের ছাত্রী পাপড়ি ধর । অনুষ্ঠানে বক্তারা শিক্ষাবৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের অভিনন্দন জানান।

ঘাসফুল চেয়ারম্যান ও অনুষ্ঠানের সভাপতি ড. মনজুর-উল-আমিন চৌধুরী এবং সংস্থার প্রধান নির্বাহী কর্মকর্তা আফতাবুর রহমান জাফরী শিক্ষাবৃত্তি প্রদানে সহায়তার জন্য পিকেএসএফ কর্তৃপক্ষকে আন্তরিকভাবে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

উল্লেখ্য যে, হাটহাজারী, চট্টগ্রাম নগরী ও ফেনী জেলার ২৪টি স্কুল, কলেজ ও মাদ্রাসায় অধ্যায়নরত মোট ১০৮জনকে জনপ্রতি বার হাজার টাকা করে মোট ১২ লক্ষ ৯৬ হাজার টাকা শিক্ষাবৃত্তি প্রদান করা হয়। ভার্চুয়াল অনুষ্ঠানে অনলাইনে সংযুক্ত ছিলেন ইলেক্ট্রনিকস ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকগণ, এমআইএসবিভাগের সহকারি পরিচালক আবু জাফর সরদার, সেকেন্ড চান্স এডুকেশন প্রকল্পের সমন্বয়কারী সিরাজুল ইসলাম, পাবলিকেশন বিভাগের সহকারী ব্যবস্থাপক জেসমিন আক্তার এবং ঘাসফুল’র রিজিওনাল ম্যানেজার মোঃ নাছির উদ্দিন ও সমৃদ্ধি কর্মসূচির সমন্বয়কারী মোহাম্মদ আরিফসহ সমৃদ্ধি কর্মসূচির কর্মকর্তাবৃন্দ ।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নুরানি শিক্ষার্থীদের মাঝে আলোর মশালের শিক্ষা সামগ্রী বিতরণ

ছাইফুল ইসলাম মাছুম ::  নোয়াখালীর হাতিয়া উপজেলায় নুরানি শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রী ...