ডেস্ক রিপোর্ট::  যুক্তরাষ্ট্র ও ক্যারিবীয় দ্বীপপুঞ্জে চলছে পুরুষ টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। এই বছরে অনুষ্ঠিত হবে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপও। নারী বিশ্বকাপ নিয়ে বাংলাদেশের উৎসাহ খানিকটা বেশি। কারণ এবারের বিশ্বকাপের আয়োজক বাংলাদেশ। টুর্নামেন্টটি মাঠে গড়াতে আর মাত্র ১০০ দিন বাকি।

১০০ দিনের কাউন্ট ডাউন উপলক্ষ্যে গতকাল (মঙ্গলবার) মিরপুর শের-ই-বাংলায় একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। যেখানে বাংলাদেশের নারী ক্রিকেটাররা উপস্থিত ছিলেন।

এরই মধ্যে আসন্ন নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি ঘোষণা করা হয়েছে। আগামী ৩ অক্টোবর শুরু হবে এবারের নারী বিশ্বকাপ। ফাইনাল অনুষ্ঠিত হবে ২০ অক্টোবর। ১০টি দলের বিশ্বকাপে দুই গ্রুপে ভাগ হয়ে খেলবে।

‘এ’ গ্রুপে ছয়বারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার সঙ্গে আছে ভারত, নিউজিল্যান্ড, পাকিস্তান ও বাছাইপর্বের একটি দল। ‘বি’ গ্রুপে বাংলাদেশের সঙ্গে আছে ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা ও বাছাইপর্ব উতরে আসা এক দল।

আসন্ন বিশ্বকাপে সর্বমোট ২৩টি ম্যাচ অনুষ্ঠিত হবে। প্রস্তুতি ম্যাচের ভেন্যু বিকেএসপি। বিশ্বকাপের মূল ম্যাচগুলো হবে মিরপুর হোম অব ক্রিকেট ও সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম ও সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামের গ্রাউন্ড ২’তে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here