হেলপার নিহতের ঘটনায় শতাব্দীর বাসচালক গ্রেপ্তার

ডেস্ক রিপোর্টঃঃ  রাজধানীর উত্তরা এলাকায় শতাব্দী পরিবহনের বাসচাপায় হানিফ পরিবহনের হেলপার নিহতের ঘটনায় প্রধান অভিযুক্ত চালক মো. জিয়াকে (২৮) গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

 

 

র‌্যাব-১ এর সহকারী পরিচালক (অপস্ অফিসার) সহকারী পুলিশ সুপার নোমান আহমদ জানান, শুক্রবার (১৭ জুন) রাত সোয়া ৯টার দিকে ডিএমপির উত্তরা পশ্চিম থানাধীন ৯নং সেক্টরের আব্দুল্লাহপুর হানিফ কাউন্টারের সামনে শতাব্দী পরিবহন (ঢাকা মেট্রো ব-১১-৯৯০০) এর চালক মো. জিয়া (২৮) বেপরোয়া গতিতে ইউটার্ন করার সময় পেছন দিক থেকে দাঁড়িয়ে থাকা সেবা গ্রিন লাইন পরিবহনের একটি বাসকে সজোরে ধাক্কা দেয়। এতে সেবা গ্রিন লাইন পরিবহন পেছন দিক থেকে হানিফ পরিবহনের একটি বাসকে (ঢাকা মেট্রো ব-১৪-৮৩১৮) ধাক্কা দেয়। এতে হানিফ পরিবহনের বাসটির হেলপার ভিকটিম আব্দুল মতিন (২৫) বাস থেকে ছিটকে পড়েন।

গুরুতর আহত অবস্থায় আব্দুল মতিনকে প্রথমে রাজধানীর উত্তরা আধুনিক মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে আগারগাঁও ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স ও হাসপাতালে পাঠানো হয়। পরে আব্দুল মতিন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

ঘটনার পরদিন নিহতের মামা ২০১৮ সালের সড়ক পরিবহন আইনের ১০৫ ধারায় উত্তরা পশ্চিম থানায় একটি মামলা দায়ের করেন। মামলা নং-৩৯। র‌্যাব-১ মামলা হওয়ার পর তাৎক্ষণিক মূল অভিযুক্তকে খুঁজে বের করে আইনের আওতায় আনতে ছায়া তদন্ত শুরু করে এবং গোয়েন্দা নজরদারি বাড়ায়।

এরই ধারাবাহিকতায় রোববার (১৯ জুন) রাতে র‌্যাব-১ এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে রাজধানীর শাহআলী থানার বিসিআইসি কলেজের সামনে শতাব্দী পরিবহনের বাস কাউন্টারের সামনে থেকে অভিযুক্ত মো. জিয়াকে গ্রেপ্তার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার জিয়া ঘটনার সঙ্গে সম্পৃক্ততা স্বীকার করে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানিয়েছে র‌্যাব।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here