জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: লক্ষ্মীপুরে ধর্ষণের পর হত্যার শিকার নিহত নবম শ্রেণির শিক্ষার্থী হীরামণির বাড়ি পরিদর্শন ও তার কবর জিয়ারত করেছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও লক্ষ্মীপুর-২ রায়পুর আসনের সাবেক সংসদ সদস্য আবুল খায়ের ভূঁইয়া।

সোমবার দুপুরে দলীয় নেতাকর্মীদের নিয়ে সদর উপজেলার দক্ষিণ হামছাদী ইউনিয়নের গোপীনাথপুর এলাকায় নিহতের মায়ের সাথে সৌজন্য সাক্ষাত করেন এবং তাকে নগদ অর্থ সহায়তা প্রদান করেন তিনি।

এ সময় হীরামণির ধর্ষক ও হত্যাকারীদের দ্রুত দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে তিনি বলেন, সারা দেশে ধর্ষণের মহোৎসব চলছে। এটি এখন ভাইরাসে পরিণত হয়েছে। যেখানে স্বাধীন বিচার ব্যবস্থা নাই, যেখানে আইনের শাসন নাই, সেখানে এসব ঘটনা ঘটবেই। শাসকদল জনগনের নির্বাচিত জনপ্রতিনিধি নয়, যার ফলে তাদের ছত্র ছায়ায় এমন ঘটনা ঘটে যাচ্ছে। তাদের অশ্রয়পশ্রয়ে এমন বর্বর নগ্ন কাজ করে যাচ্ছে হায়নার দল। এ সময় স্থানীয় বিভিন্ন পর্যায়ের অসংখ্য নেতাকর্মী তার সাথে উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত ১২ জুন দুপুরে ঘরে একা পেয়ে পালেরহাট পাবলিক উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী হীরামণিকে ধর্ষণের পর হত্যা করা হয়। এ ঘটনায় পরের দিন সদর থানায় মা ফাতেমা বাদী হয়ে মামলা দায়ের করেন। তখন ক্যান্সারে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ছিলেন হীরামণির বাবা।

ঘটনাটি দেশব্যাপী আলোচিত হয়েছে। ডাকসু ও লক্ষ্মীপুরসহ দেশের বিভিন্ন জেলায় হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে।

পরে গত ২২ আগস্ট সকালে সদর উপজেলার দক্ষিণ হামছাদী ইউনিয়নের গোপীনাথপুর গ্রামে নিজ বাড়িতে ক্যান্সারে আক্রান্ত হীরামণির বাবা হারুনুর রশিদও মারা যান।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here