হিলিতে যাত্রীদের করোনা ভাইরাস পরীক্ষা

গোলাম মোস্তাফিজার রহমান মিলন, হিলি প্রতিনিধি:: চিনের করোনা ভাইরাস প্রতিরোধে দিনাজপুরের হিলি চেকপোষ্টে ইনফারেক্ট নন কন্টাক অটো মেটিক থার্মো মিটারের মাধ্যমে পাসপোর্ট যাত্রীদের দেহের করোনা ভাইরাস জ্বর পরিক্ষার কার্যক্রম শুরু করেছে হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল টিম।

রবিবার সকাল থেকে হিলি চেকপোষ্টে আগমনি পাসপোর্ট যাত্রীদের এই স্বাস্থ্য পরীক্ষা শুরু করা হয়েছে।

হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য সহকারী রাতুল সরকার জানান, আগে হিলি চেকপোষ্টে থার্মো মিটার দিয়ে যাত্রীদের জ্বর পরীক্ষা করা হলেও এখন ইনফারেক্ট নন কন্টাক অটো মেটিক থারমো মিটার মাধ্যমে পাসপোটধারী যাত্রীদের শরিরে দ্রুততম সময়ে জ্বর নির্নয় করা খুব সহজেই সম্ভব হচ্ছে।

হাকিমপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভার:) ডাঃ নাজমুস সাইদ জানান, মেডিকেল টিমটি তাদের প্রাথমিক ভাবে শ^াসতন্ত্র রোগ, জ¦র, এর সঙ্গে সর্দি, কাশি, গলাব্যথা ইত্যাদি স্বাস্থ্য পরিক্ষা শুরু করেছেন। পাশাপাশি তারা যাত্রীদের প্রতিরোধ মুলক ব্যবস্থা নেওয়ার জন্য পরামর্শ ও লিফলেট বিতরন করছে।

হিলি ইমিগ্রেশন ওসি সেকেন্দার আলী জানান. হিলি চেকপোষ্ট দিয়ে যাত্রী যাতায়াত স্বাভাবিক রয়েছে। প্রতিদিন গড়ে ৪ থেকে ৫শ জন দেশী ও বিদেশী যাত্রী যাতায়াত করেছে এই পথে।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

‘রক্ষক যখন ভক্ষক’

অনলাইন ডেস্ক : ভারতের সীমান্ত পেরিয়ে বাংলাদেশে গরু পাচারকারী চক্রের সঙ্গে ভারতের ...