গোলাম মোস্তাফিজার রহমান মিলন, হিলি (দিনাজপুর) প্রতিনিধি ::
দিনাজপুরের হাকিমপুর হিলি উপজেলার আলিহাট ইউনিয়নের রিকাবী চকচকায় গ্রামবাংলার ঐতিহ্যবাহী শেখ রাসেল হা-ডু-ডু টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে।
সোমবার (০৪ ডিসেম্বর) বিকেল ৪ টায় উপজেলার রিকাবী চকচকা আলিম মাদ্রাসা মাঠে অত্র গ্রামের যুব সমাজের আয়োজনে গ্রামবাংলার ঐতিহ্যবাহী শেখ রাসেল হা-ডু-ডু টুর্নামেন্টের ফাইনা খেলার শুভ উদ্বোধন করা হয়।
শেখ রাসেল হা-ডু-ডু টুর্নামেন্টের  আয়োজক কমিটির সভাপতি ও উপজেলা আ’লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আব্দুল মজিদ ফকির এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সভাপতি আলহাজ্ব হারুন উর রশিদ হারুন।
এ সময়ে আরও উপস্থিত ছিলেন আলিহাট ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক আবু সুফিয়ান, আর্নু জুট মিলের স্বত্বাধিকারী আলহাজ্ব শেখ শাফি, অত্র মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা ইদ্রিস আলী, আরবি প্রভাষক মাওলানা মোঃ মাহবুবর রহমান, শিক্ষক মোঃ গোলাম রব্বানী, মোঃ মতিয়ার রহমান, আব্দুল হালিম, আয়োজক কমিটির সদস্য জাকির হোসেন, নূরে জান্নাত, আবু রায়হান, রনি মিয়াসহ এলাকার বিশিষ্ট গণ্যমান্য ব্যাক্তি উপস্থিত ছিলেন। গ্রাম বাংলা ঐতিহ্যবাহী হা-ডু-ডু টুর্নামেন্টের ফাইনাল খেলা দেখতে এলাকার হা-ডু-ডু খেলার উৎসুক জনতা ভিড় জমা হয়।
হা-ডু-ডু টুর্নামেন্টের আয়োজক কমিটির সভাপতি আব্দুল মজিদ ফকির বলেন, মাদকদ্রব্যর ছোবল থেকে যুব সমাজকে দূরে রাখতে গ্রামের যুবকদের সহযোগিতায় এই খেলার আয়োজন করা হয়েছে। ফাইনাল খেলায় চকড়পাড়া একাদশ বনাম শালগ্রাম নিখিড়া একাদশ অংশ গ্রহণ করেন। নির্ধারিত সময় শেষে ১৪ রানে শালগ্রাম নিখিড়া একাদশ জয় লাভ করেন। পরে বিজয়ী দলের হাতে একটি বড় খাসি ও রানার্সআপ দলের  হাতে একটি ছোট খাসি তুলে দেন অতিথি বৃন্দ।
প্রধান অতিথি আলহাজ্ব হারুন উর রশিদ হারুন বলেন, খেলা-ধুলা চলমান থাকলে যুব সমাজ কখনো মাদকদ্রব্যের প্রতি আকৃষ্ট হবে না। তিনি আরও বলেন আমাদের যুব সমাজ আগামী দিনের ভবিষ্যৎ! তাই তাদের কে মাদকদ্রব্য থেকে দূরে আমাদের সকলের এগিয়ে আসা একান্ত প্রয়োজন। আগামীতে এই ধরনের খেলাধুলা আয়োজনের জন্য সব ধরনের সহযোগিতা করা হবে বলে জানান তিনি।
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here