ব্রেকিং নিউজ

হামলা, নির্যাতনের প্রতিবাদে রাজপথে খাগড়াছড়ির সাংবাদিকরা

হামলা, নির্যাতনের প্রতিবাদে রাজপথে খাগড়াছড়ির সাংবাদিকরাআল-মামুন, খাগড়াছড়ি প্রতিনিধি:: পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে সারাদেশে পুলিশ রাজনৈতিক নেতাকর্মীসহ একের পর এক সাংবাদিকের উপর হামলা,নির্যাতনের ঘটনায় প্রতিবাদেও ঝড় উঠেছে খাগড়াছড়িতে।

শনিবার খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন কেইউজের উদ্যোগে জেলা শহরের শাপলা চত্ত্বরে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচী পালন করে পেশাজীবি সাংবাদিকরা।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ থেকে সাংবাদিক নেতারা সারাদেশে সাংবাদিক নির্যাতনকারীদের চিহিৃত করে জড়িতদের আইনের আওতায় এনে বিচার ও গণমাধ্যমে বিধিনিষেধ আরোপের নিন্দা জানিয়ে ক্ষতিগ্রস্থ সংবাদকর্মীদের সরকারী কোষাগার থেকে আর্থিক সহায়তার দাবী জানান। সে সাথে পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে বিভিন্ন সময় নিহত সাংবাদিকদের পরিবারকে ক্ষতিপুরণ, লেখার পূর্নাঙ্গ স্বাধীনতা, সাংবাদিকদের নিরাপত্তা আইন প্রণয়নের দাবী জানান।

খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি নুরুল আজমের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন, কেইউজে সাধারণ সম্পাদক কানন আচার্য্য, খাগড়াছড়ি টেলিভিশন জার্নালিষ্ট এসোসিশনের সাধারণ সম্পাদক ও বাংলাভিশন প্রতিনিধি এইচ এম প্রফুল্ল, কেইউজে নেতা ও সমকাল প্রতিনিধি প্রদীপ চৌধুরী, আরটিভি প্রতিনিধি শাহরিয়ার ইউনুছ, চ্যানেল টুয়েন্টিফোর প্রতিনিধি নুরুচ্ছাফা মানিক,সাংবাদিক মুজিবুর রহমান ভূইয়াসহ বিভিন্ন উপজেলা থেকে আসা সাংবাদিকরা এতে বক্তব্য রাখেন।

এ সময় খাগড়াছড়িতে পেশাজীবি প্রিন্ট,ইলেক্ট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকসহ বিভিন্ন সংগঠন এতে সংহতি প্রকাশ করে।

পরে মানববন্ধন শেষে সাংবাদিকরা বিক্ষোভ মিছিল নিয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে খাগড়াছড়ি প্রেসক্লাব হয়ে সাংবাদিক ইউনিয়ন কার্যালয়ের সামনে এসে কর্মসূচী সমাাপ্তি করে।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আর্ন্তজাতিক আদিবাসী দিবস উদযাপন উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা

রফিকুল ইসলাম ফুলাল দিনাজপুর প্রতিনিধি :: ৯ আগষ্ট আর্ন্তজাতিক আদিবাসী দিবস উদযাপন ...