হাবিপ্রবি প্রতিনিধি :: দৈনিক মানবকণ্ঠের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি মিরাজুল আল মিশকাতকে সভাপতি ও দৈনিক আনন্দবাজার পত্রিকার বিশ্ববিদ্যালয় প্রতিনিধি আজিজুর রহমানকে সাধারণ সম্পাদক  এবং বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মু. আবুল কাসেমকে (পদাধিকার বলে) প্রধান উপদেষ্টা করে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (হাবিপ্রবিসাস) কার্যনির্বাহী পরিষদের (২০২০-২০২১) পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা শাখার পরিচালক অধ্যাপক ড. শ্রীপতি সিকদারকে প্রধান নির্বাচন কমিশনার করে নির্বাচনের মাধ্যমে মঙ্গলবার (১৫ নভেম্বর) এই কার্যনির্বাহী কমিটি আগামী এক বছরের জন্য গঠন করা হয়।

কমিটির অন্য সদস্যরা হলেন সহ-সভাপতি আবির আল রাশিক (বিজনেস বাংলাদেশ), যুগ্ম সাধারাণ সম্পাদক আব্দুল্লাহ আল মুবাশ্বির (বাংলা ট্রিবিউন), সাংগঠনিক সম্পাদক সোয়াদুজ্জামান সোয়াদ (দেশ রূপান্তর), অর্থ সম্পাদক আহনাফ শাহরিয়ার সোহাগ (দৈনিক সমাচার), দপ্তর সম্পাদক যোবায়ের ইবনে আলী (দৈনিক আমার সংবাদ), প্রচার ও প্রকাশনা সম্পাদক মো: তানভির আহমেদ (জুম বাংলা)।

কমিটির কার্যকরী সদস্যরা হলেন আবু সাহেব (ক্যাম্পাস লাইভ ২৪),হাবীবুর রহমান (আলোকিত সময়), মাসুদ রানা (দ্যা ক্যাম্পাস ২৪) ও সদস্য সাদিকুর রহমান উজ্জ্বল (দৈনিক অধিকার)।

এছাড়া উপদেষ্টা হিসেবে রয়েছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. মো. ফজলুল হক, জনসংযোগ ও প্রকাশনা শাখার পরিচালক অধ্যাপক ড. শ্রীপতি সিকদার,ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. ইমরান পারভেজ, দিনাজপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও সময় টেলিভিশনের দিনাজপুর জেলা প্রতিনিধি গোলাম নবী দুলাল, দৈনিক যুগান্তরের দিনাজপুর জেলা প্রতিনিধি একরাম তালুকদার ও দৈনিক কালের কন্ঠের দিনাজপুর জেলা প্রতিনিধি এমদাদুল হক মিলন।

মঙ্গলবার সকাল ১১টায় জুম অ্যাপসের (অনলাইন প্লাটফর্ম) মাধ্যমে নতুন কমিটি ঘোষণা করেন হাবিপ্রবি সাংবাদিক সমিতির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক তারিকুল ইসলাম। এসময় প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানের পুরোটা সময় জুড়ে উপস্থিত ছিলেন হাবিপ্রবির উপাচার্য ও হাবিপ্রবি সাংবাদিক সমিতির প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মু. আবুল কাসেম।

নতুন কমিটির সদস্যদের অভিনন্দন জানিয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বলেন, ‘তোমরা হলে সমাজের দর্পণ, জাতির বিবেক। সততা, ন্যায় ও নিষ্ঠার সাথে কাজ করে যাবে, সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশে কখনও পিছুপা হবে না। কোনও সংবাদ আমার বিরুদ্ধে গেলেও তা প্রচার করবে।’
অনুষ্ঠানে হাবিপ্রবি সাংবাদিক সমিতির নবগঠিত কমিটির সভাপতি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আবাসন সঙ্কট, ক্রেডিট ফি কমানোসহ প্রধান সমস্যাগুলো উপাচার্য মহোদয়ের নিকট তুলে ধরেন।

নবনির্বাচিত সভাপতি মিরাজুল আল মিশকাত নবগঠিত কমিটির সকল সদস্যকে অভিনন্দন জানিয়ে বলেন, ‘আমার উপর আস্থা রেখে যারা আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেছেন, তাদের সকলের কাছেই আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি। হাবিপ্রবি সাংবাদিক সমিতি প্রতিনিয়ত চেষ্টা করছে হাবিপ্রবির সমসাময়িক সকল সমস্যা গণমাধ্যমে তুলে আনতে। এক্ষেত্রে আমি আমার সংগঠনের পক্ষ থেকে হাবিপ্রবির সকল সম্মানিত শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীসহ সকল শিক্ষার্থীদের সার্বিক সহযোগিতা কামনা করছি।’

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here