হাবিপ্রবি প্রতিনিধিঃঃ  হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সনাতন ধর্মাবলম্বী শিক্ষার্থীরা মন্দির নির্মাণের দাবিতে রবিবার (২২ জানুয়ারি) দুপুর থেকে পর্যায়ক্রমে টিএসসি, প্রশাসনিক ভবন এবং বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস চ্যান্সেলর এর বাসভবনের সামনে অবস্থান কর্মসূচি সহ মানবন্ধন ও মিছিল করে।

প্রথমে টিএসসিতে মানববন্ধনের জন্য সনাতন ধর্মাবলম্বী শিক্ষার্থীরা একত্রিত হয়। এ সময় “এক দফা এক দাবি মন্দির চাই মন্দির চাই” স্লোগানে মুখরিত হয়ে উঠে টিএসসি প্রাঙ্গণ। পরবর্তীতে তারা মিছিল বের করে প্রশাসনিক ভবনের দিকে অগ্রসর হয় এবং প্রশাসনিক ভবনের সামনে স্লোগানের ধারা অব্যাহত রেখে অবস্থান কর্মসূচি পালন করে।

আন্দোলনরত সনাতনী শিক্ষার্থী প্রসেনজিৎ বিশ্বাস বলেন, “প্রশাসন দাবি না মানলে আমরা প্রশাসন কর্তৃক আয়োজিত সরস্বতী পূজা বর্জন করবো এবং সনাতনী শিক্ষার্থীদের নিজ উদ্যোগে পূজা আয়োজন করা হবে।”

এ সময় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা বিভাগের পরিচালক প্রফেসর ড. শ্রীপতি সিকদার বলেন, “আমাকে মন্দির নির্মাণ কমিটিতে আহ্বায়কের দায়িত্ব প্রদান করা হয়েছে এবং আগের কমিটি কেন মন্দির করতে পারে নি সে বিষয়ে ফিজিবিলিটি স্টাডি করতে বলা হয়েছে। আমি চেষ্টা করব আগামী ৬ মাসের মধ্যে মন্দির বিষয়ক একটি প্রতিবেদন দাখিল করার, যেখানে কোন জায়গায় মন্দির করা যেতে পারে তা অবশ্যই উল্লেখ করা হবে।”

উল্লেখ্য যে, বিভিন্ন সময়ে বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট সনাতনীরা মন্দির নির্মাণের বিষয়টি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের দৃষ্টিতে আনার চেষ্টা করলেও তা আজও সফলতার মুখ দেখতে পারে নি। এরই প্রেক্ষিতে সনাতনী ধর্মাবলম্বী শিক্ষার্থীরা গত ০৪ ডিসেম্বর, ২০২২ তারিখে বিষয়টি লিখিত আকারে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে পেশ করে। প্রশাসন থেকে প্রদত্ত আবেদনটি বিবেচনা করার কথা জানানো হয় এবং চলতি বছরের জানুয়ারী মাসের প্রথম সপ্তাহে মন্দির বাস্তবায়নের ফলপ্রসু সিদ্ধান্ত জানানো বলে আশ্বস্ত করা হয়।

সনাতনী শিক্ষার্থীরা গত ০৮, জানুয়ারি প্রশাসনের সাথে পুনরায় যোগাযোগ করে এবং প্রসাশন কতৃপক্ষ জানান মন্দির নির্মাণের বিষয়টি নিয়ে এখনো কোনো সিদ্ধান্ত গ্রহণ করা হয়নি এবং কোনো কমিটিও গঠন করা হয়নি।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here