অলংকার গুপ্তা, হাবিপ্রবি প্রতিবেদক::

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) সুষ্ঠু ও সুন্দর পরিবেশে স্বাস্থ্যবিধি মেনে ‘বি’ ইউনিটের গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। তবে ভর্তি পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে এক শিক্ষার্থীকে আটক করা হয়েছে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

রবিবার (২৪ অক্টোবর) দুপুর ১২ টা থেকে ১ টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কেন্দ্রে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। গুচ্ছ ভর্তি পরীক্ষার আওতায় আজকের পরীক্ষায় হাবিপ্রবিতে অংশগ্রহণ করে ৭০২৫ জন শিক্ষার্থী।

পরীক্ষা শুরুর পর বিভিন্ন কক্ষ পরিদর্শন করেন হাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. এম কামরুজ্জামান। এ সময় তিনি বলেন, ‘গুচ্ছ পদ্ধতির কারণে শিক্ষার্থী ও অভিভাবকরা অবর্ণনীয় দুর্ভোগ থেকে রেহাই পেয়েছেন’।

এসময় তিনি আরও বলেন, ‘আজকের পরীক্ষাতেও উপস্থিতির হার গত ১৭ অক্টোবরের ‘এ’ ইউনিটের পরীক্ষার মতো অনেক বেশি। আজকের পরীক্ষায় প্রায় ৯৫% শিক্ষার্থী স্বাস্থ্যবিধি মেনে ভর্তি পরীক্ষা দিয়েছে’। এ ধরণের উদ্যোগ গ্রহণের জন্য উপাচার্য রাষ্ট্রপতি ও আচার্য, প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রীসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

এদিকে পরীক্ষায় অসদুপায় অবলম্বনের অভিযোগে একজন শিক্ষার্থীকে পরীক্ষা থেকে বিরত রাখা হয় এবং আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে থানায় সোর্পদ করা হয় বলে নিশ্চিত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

উল্লেখ্য, গুচ্ছ ভর্তি পরীক্ষায় আগামী ১ নভেম্বরে “সি” ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। অলংকার গুপ্তা হাবিপ্রবি প্রতিনিধি

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here