ডেস্ক রিপোর্টঃঃ  নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ায় পোড়ানো হলো ২২ লাখ মিটার অবৈধ নতুন কারেন্ট জাল। যার বাজারমূল্য আনুমানিক ৭ কোটি ৭০ লাখ টাকা। বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) বিকেলে উপজেলার তমরদ্দি ঘাটে এসব জাল পুড়ানো হয়।

এর আগে বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) দুপুরে উপজেলার জাহাজমারা ইউনিয়নের জাহাজমারা বাজার এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে এসব জাল জব্দ করে কোস্টগার্ড।

কোস্টগার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা কেএম শাফিউল কিঞ্জল বিষয়টি নিশ্চিত করেন।

কোস্টগার্ড সূত্রে জানা যায়, হাতিয়া উপজেলার জাহাজমারা ইউনিয়নের জাহাজমারা বাজার এলাকায় অবৈধ কারেন্ট জাল বিক্রির খবর পেয়ে অভিযানে যায় কোস্টগার্ডের একটি টিম। এসময় ৩টি অবৈধ কারেন্ট জালের গুদাম তল্লাশি করে মোট ২২ লাখ মিটার কারেন্ট জাল পায় কোস্টগার্ড। যার বাজারমূল্য ৭ কোটি ৭০ লাখ টাকা। এসময় জালের গুদামের প্রকৃত মালিক খুঁজে না পাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি। পরে স্থানীয় জনপ্রতিনিধি, ঘাটের ইজারাদর, মৎস্য অফিসের কর্মকর্তাদের উপস্থিতিতে এসব জাল পুড়িয়ে ধ্বংস করা হয়।

কেএম শাফিউল কিঞ্জল বলেন, নদীতে কারেন্ট জাল দিয়ে মাছ শিকার সম্পূর্ণ বেআইনি। অবৈধ কারেন্ট জালের বিরুদ্ধে আমাদের অভিযান চলমান থাকবে।

অভিযানে হাতিয়া মৎস্য কর্মকর্তা মো. সাজু চৌধুরী, উপজেলা মেরিন ফিশারিজ কর্মকর্তা এম আশারুল ইসলামসহ কোস্টগার্ডের সদস্যরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here