জেসমিন বাপ্পী, নিজস্ব প্রতিবেদক ::

আজ ১৮ মে বুধবার পল্লী কর্ম-সহায়কফাউন্ডেশন (পিকেএসএফ) এর সহায়তায় বেসরকারী উন্নয়ন সংস্থা ঘাসফুল কর্তৃক মেখল ইউনিয়নে বাস্তবায়নাধীন সমৃদ্ধি কর্মসূচি ও প্রবীণ জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন কর্মসূচি’র ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানের পুরস্কার বিতরন, শ্রেষ্ঠ প্রবীণ ও সন্তান সম্মাননা প্রদান, হুইল চেয়ার বিতরন, বয়স্কভাতা প্রদান, স্বাস্থ্য ও চক্ষু ক্যাম্প সম্পন্ন হয়।

এ উপলক্ষে জাফরাবাদ উচ্চ বিদ্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঘাসফুলের মানবসম্পদ ও প্রশাসন বিভাগের উপ-পরিচালক জনাব মফিজুর রহমান। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেখল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব মোঃ সালাহউদ্দিন চেীধুরী। প্রধান অতিথির বক্তব্যে তিনি ঘাসফুল এর মাধ্যমে মেখলের তৃনমূল পর্যায়ে যে উন্নয়ন কর্মকান্ড চলমান রয়েছে তা অব্যাহত রাখতে ঘাসফুল ও পিকেএসএফএর প্রতি অনুরোধ জানান।

তিনি আরো বলেন, ঘাসফুল এর মাধ্যমে চিকিৎসাসেবা, অবকাঠামোগত উন্নয়ন, প্রবীণভাতা, প্রবীণ ও নবীণ সম্মাননা, শিক্ষা সহায়তা, প্রতিবন্ধি উন্নয়নে কার্যক্রম, বাল্যবিবাহ প্রতিরোধ, যুবকদের সংগঠিতকরণসহ নানামুখি কর্মকান্ডের মাধ্যমে মেখল আজ সমৃদ্ধ।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাটহাজারী উপজেলা প্রেস ক্লাব সভাপতি বাবু কেশব কুমার বড়ুয়া, জাফরাবাদ উচ্চ বিদ্যালয় এর প্রধান শিক্ষক জনাব আবু আক্তার হোসেন, প্রবীণ কমিটির সভাপতি মাষ্টার আবুল কালাম, ঘাসফুল এর সহকারী পরিচালক সাদিয়া রহমান। বক্তব্য প্রদান করেন বিশিষ্ট সমাজেবক হাজি মোঃ মহসিন, মেখল ইউনিয়ন পরিষদের সদস্য মোঃ রাশেদুল ইসলাম। একইদিনে উল্লেখিত স্থানে স্থানীয় অধিবাসিদের জন্য দিনব্যাপী স্বাস্থ্য ও চক্ষুক্যাম্প পরিচালিত হয়।

উক্ত স্বাস্থ্য ও চক্ষুক্যাম্পে মেখল ইউনিয়নের ৩৬৬ জন রোগীকে বিনামূল্যে ডায়বেটিক, মেডিসিন ও দন্তরোগের চিকিৎসাসেবা ও ঔষধ বিতরণ করা হয় এবং ২৪ জন রোগীকে চোখের ছানি অপারেশনের জন্য সনাক্ত করা হয়। ঘাসফুল এসডিপি ফোকাল মোহাম্মদ নাছির উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে মেখল ইউনিয়নের স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও সমৃদ্ধি কর্মসূচি’র কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here