ব্রেকিং নিউজ

হাইকোর্টের রায়ে বৈধতা ফিরে পাওয়া প্রার্থীকে প্রতীক বরাদ্দ

উপজেলা পরিষদ নির্বাচনে

রওশন আলম, গাইবান্ধা প্রতিনিধি :: হাইকোর্টের রায়ে বৈধতা ফিরে পাওয়া গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতাকারী স্বতন্ত্র প্রার্থী নাজমুল ইসলামকে মোটরসাইকেল প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার সকালে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রিটার্নিং অফিসার রোখছানা বেগম এই প্রতীক বরাদ্দ করেন।

রিটার্নিং অফিসার রোখছানা বেগম জানান, গত ১৮ ফেব্রুয়ারি জমা দেওয়া মনোনয়নপত্রে নাজমুল ইসলামকে সমর্থনকারী ২৫০ জন ভোটারের তালিকা থেকে পাঁচজন ব্যক্তিকে যাচাই করতে গেলে একজনকে মৃত পাওয়া যায়। পরে ২০ ফেব্রুয়ারি মনোনয়নপত্র বাছাইয়ে তার মনোনয়নপত্রটি বাতিল করা হয়। এরপর প্রার্থীতা ফিরে পেতে তিনি জেলা প্রশাসকের কাছে আপিল করেন। সেই আপিলে প্রার্থীতা খারিজ হয় নাজমুল ইসলামের।

নাজমুল ইসলাম ২৬ ফেব্রুয়ারি হাইকোর্টে রিট পিটিশন (পিটিশন নং-২১০৮/২০১৯) দায়ের করলে পরে শুনানি শেষে হাইকোর্ট থেকে তিনি তার পক্ষে রায় পান। এরপর ১৫ মার্চ নির্বাচন কমিশন থেকে আসা এক আদেশে নাজমুল ইসলামকে প্রতীক বরাদ্দ দিতে এবং দ্বিতীয় ধাপে ১৮ মার্চের এই উপজেলার নির্বাচন স্থগিত করতে বলা হয়। পরে সেদিন রাতেই নির্বাচন স্থগিত করে গণ-বিজ্ঞপ্তি জারি করি। এই উপজেলার নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৩১ মার্চ।

স্বতন্ত্র হিসেবে প্রতিদ্বন্দ্বীতা করতে চাওয়া নাজমুল ইসলাম আওয়ামী লীগের অঙ্গ সংগঠন স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির পাট ও বস্ত্র বিষয়ক সম্পাদক। নাজমুল ইসলামসহ এখন চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী হলেন ছয় জন। অন্যরা হলেন আওয়ামী লীগ মনোনীত উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল লতিফ প্রধান (নৌকা), স্বতন্ত্র প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফেরদৌস আলম রাজু (দোয়াত কলম) ও মুকিতুর রহমান রাফি (ঘোড়া), উপজেলা শ্রমিক লীগের সাংগঠনিক সম্পাদক জাহিদ চৌধুরী (আনারস), বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির আবদুল মতিন মোল্লা (হাতুড়ি)।

এ ছাড়া আরও রয়েছেন ভাইস চেয়ারম্যান পদে পাঁচজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে আটজন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সর্বোচ্চ স্কোর গড়ে হারল বাংলাদেশ

স্টাফ রিপোর্টার :: পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের করা ৩৮১ রানের জবাবে মুশফিকুর রহিমের দারুণ ...