ব্রেকিং নিউজ

হস্তশিল্প মেলার নামে জুয়ার আসর

হস্তশিল্প মেলার নামে জুয়ার আসরএনামুল হক কাশেম, বান্দরবান প্রতিনিধি :: বান্দরবানজেলা শহরের রাজার মাঠে মাসব্যাপী পাট পণ্য ও হস্তশিল্প মেলার নামে প্রকাশ্যে জুয়ার আসর চলছে। এতে বিভিন্ন বয়সী মানুষের সাথে ভিড় জমাচ্ছে স্কুল পডুয়া শিশু কিশোররাও। মাঠের নিরাপত্তায় পুলিশি প্রহরার ব্যবস্থা থাকলেও তাদের সামনেই চলছে এই অবৈধ জুয়ার আসর। এতে এলাকার জনমনে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।

বুধবার বিকেলে দেখা যায়, মাঠের উত্তর-পশ্চিম পাশে একটি স্টলে শিশু-কিশোরদের ভিড়। ভেতরে পাঁচজন জুয়াড়ি তাদের পসরা সাজিয়ে বসেছে। টেবিলে সাজানো বিভিন্ন ছবির ওপর বাজি ধরলে দ্বিগুণ-তিনগুণ টাকা জেতা যায়। সেখানে খেলতে আসা ডনবস্কো স্কুলের অষ্টম শ্রেণীর ছাত্র মংক্যথোয়াই মারমা জানায়, সে স্কুলে শুনেছে রাজার মাঠের মেলায় একশ’টাকা দিয়ে ‘সাবান খেলা’খেললে তিনশ’ টাকা পাওয়া যায়। তাই সে বেশি টাকা জেতার আশায় সেখানে এসেছে।

জুয়ার পসরা সাজিয়ে বসা কয়েকজনের মধ্যে শফিকুর রহমান নামের একজন জানান, তারা মেলার আয়োজকদের কাছ থেকে দৈনিক ৩ হাজার টাকা ভাড়ায় স্টল নিয়েছেন। নির্বিঘ্নে জুয়া চালাতে পারলে মেলার মাঠে কর্মরত পুলিশ সদস্যদেরকেও তারা কিছু ‘উপরি’দিতে চান।

এ ব্যাপারে মেলার আয়োজক ডেভেলাপমেন্ট পেট্রোনাইজিং সোসাইটি (ডিপিএস)- এর কর্মকর্তা ইকবাল মাহমুদের সাথে মোবাইলে যোগাযোগ করলে তিনি জানান, তিনি এখন ঢাকায়। নারী উদ্যোক্তাদের হস্তশিল্পজাত পণ্যের প্রচার-প্রসারের উদ্দেশ্যে এই মেলার আয়োজন করা হয়েছে। কেউ সেখানে স্টল ভাড়া নিয়ে জুয়ার আসর বসালে সেটা দেখার দায়িত্ব আইন-শৃঙ্খলা বাহিনীর।

বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) আমির হোসেন জানান, মেলার মাঠে এ ধরনের কোনো খেলা চালানোর অনুমতি নেই। এদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

গত ৩ অক্টোবর বান্দরবান শহরের রাজার মাঠে এই মেলা শুরু হয়। বান্দরবান চেম্বার অব কমার্স ও উইম্যান চেম্বারের সহযোগিতায় মেলাটির আয়োজন হলেও উইম্যান চেম্বারের একাধিক নেত্রী এই মেলার আয়োজন সম্পর্কে কিছুই জানেন না বলে জানিয়েছেন।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ইনজেকশন দেয়া গরু চিনবেন যেভাবে

ষ্টাফ রিপোর্টার ::ঈদুল আজহার আর মাত্র ক’দিন বাকি। ঈদুল আজহা মূলত মহান ...