ব্রেকিং নিউজ

হরতালে নাশকতারোধে দেশজুড়ে ২০৪ প্লাটুন বিজিবি

হরতালে নাশকতারোধে দেশজুড়ে ২০৪ প্লাটুন বিজিবিষ্টাফ রিপোর্টার ::  বিএনপিসহ ২০ দলীয় জোটের ডাকা টানা ৭২ ঘণ্টা হরতালের প্রথম দিন নাশকতারোধ এবং আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে রাজধানী ঢাকাসহ সারাদেশে ২০৪ প্লাটুন বিজিবি দায়িত্ব পালন করছে।

এছাড়া জরুরি ভিত্তিতে প্রয়োজনে আরও ৭০ প্লাটুন বিজিবি প্রস্তুত রাখা হয়েছে। বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদর দফতরের জনসংযোগ কর্মকর্তা মুহম্মদ মুহসীন রেজা বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, হরতালে নাশকতারোধে অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে শুধু রাজধানীর নিরাপত্তার স্বার্থে আজ রবিবার ভোর থেকে ৬ প্লাটুন বিজিবি দায়িত্ব পালন করছে। যা মোতায়েন থাকবে রোববার সন্ধ্যা ৬টা পর্যন্ত।

এছাড়া, রাজধানী ঢাকার বাইরে মোতায়েন রয়েছে ১৯৮ প্লাটুন বিজিবি। এরমধ্যে মহাসড়কে চলাচলরত যানবাহনে নিরাপত্তার জন্য ১০৮ প্লাটুন এবং বিভিন্ন স্থানে অন্যান্য নাশকতা এড়াতে দায়িত্বপালন করবে ৯০ প্লাটুন।

তিনি আরও জানান, জরুরি ভিত্তিতে মোতায়েনের জন্য প্রয়োজনে ৭০ প্লাটুন বিজিবি প্রস্তুত রাখা হয়েছে। তারা আগামী ২৪ ঘণ্টার জন্য দায়িত্ব পালন করবে। বিজিবির জনসংযোগ কর্মকর্তা মহসীন রেজা জানান, ৩১ জানুয়ারি সন্ধ্যা ৬টা হতে রবিবার ভোর ৬টা পর্যন্ত শুধু রাজধানীতে ২০ প্লাটুন বিজিবি দায়িত্ব পালন করেছে।

উল্লেখ্য, শুক্রবার বিকেলে বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই হরতাল ঘোষণা করা হয়। পাশাপাশি গত ৫ জানুয়ারি থেকে চলা টানা অবরোধও অব্যাহত রয়েছে।

এরআগে হরতালের ঘোষণাকালে বিবৃতিতে বলা হয়, আওয়ামী লীগ নেতাদের পক্ষ থেকে বিএনপি চেয়ারপারসন ও ২০ দলীয় জোট নেতা খালেদা জিয়ার গুলশান কার্যালয় উড়িয়ে দেওয়া ও বিএনপি চেয়ারপারসনকে গ্রেফতারের হুমকির প্রতিবাদে এ হরতাল ঘোষণা করা হলো।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বঙ্গবন্ধু বাংলাদেশের স্বপ্ন দ্রষ্টা: বস্ত্র ও পাটমন্ত্রী

স্টাফ রিপোর্টার :: বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী,বীরপ্রতীক বলেছেন, জাতির পিতা ...