ব্রেকিং নিউজ

হতদরিদ্রদের বাড়িতে খাদ্য সামগ্রী পৌছে দিলেন ইউএনও

মোঃ শহিদুল ইসলাম, বাগেরহাট প্রতিনিধি :: বাগেরহাটের মোল্লাহাট উপজেলার গাংনি ইউনিয়নের আটাড়বেকী আশ্রয়ন প্রকল্পের ভূমিহীন হতদরিদ্র পরিবার গুলোর মাঝে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (৩১ মার্চ) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাফফারা তাসনীন এই খাবার নিয়ে যান। আশ্রয়ন প্রকল্পের সামনে ফাকা জায়গায় নির্দিষ্ট দূরত্বে খাবার প্যাকেটগুলো রাখা হয়। সামাজিক দূরত্ব বজায় রেখে নির্দিষ্ট নিয়ম মেনে দরিদ্র মানুষগুলো একেক জন করে খাবার নিয়ে, যে যার বাড়িতে চলে যায়।

এসময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি)অনিন্দ্য মন্ডল, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মফিজুল ইসলাম সজলসহ স্থানীয়রা উপস্থিত ছিলেন।এসময় অশতীপর এক বৃদ্ধের হাতে খাবারের বস্তা তুলে দেন ইউএনও নিজে। খাবার বিতরণ শেষে আশ্রয়ণ প্রকল্পের পরিবারগুলোর মাঝে সচেতনতা বৃদ্ধিতে লিফলেট বিতরণ করা হয়।

আশ্রয়ন প্রকল্পে থাকা ৮০টি পরিবারের মাঝে খাদ্য সামগ্রী দেওয়া হয়। প্রতিটি প্যাকেটে ১০ কেজি চাল, দুই কেজি আলু, এক কেজি করে ডাল, তেল, লবন ও পেঁয়াজ এবং হাত ধোয়ার জন্য একটি করে সাবান রয়েছে।

এদিকে দেশে চলমান এই সংকটের মধ্যে ঘরে বসে চাল পেয়ে খুশি ভূমিহীন পরিবার গুলো। তবে ঘরে থাকার সময় বৃদ্ধি হলে, সহযোগিতা অব্যাহত রাখার দাবি জানিয়েছেন তারা।

মোল্লাহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মাফফারা তাসনীন বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে সরকারের নির্দেশনা মত বেশির ভাগ মানুষ ঘরের মধ্যে অবস্থান করছেন। হত দরিদ্ররা কাজ করতে না পেরে খুবই সমস্যায় পড়েছে। তাই সরকারের দেওয়া সহযোগিতা আমরা বাড়ি বাড়ি পৌছে দিচ্ছি। এ পর্যন্ত আমরা ২ হাজার ১‘শ পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছি। আরও ২ হাজার ১‘শ প্যাকেট খাবার প্রস্তুত রয়েছে। যা দু এক দিনের মধ্যে অসহায় মানুষের মাঝে বিতরণ করা হবে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মনপুরায় আম্ফান ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে চাউল বিতরণ

রাকিবুল হাসান, মনপুরা (ভোলা) প্রতিনিধি :: ভোলার মনপুরা উপজেলার দক্ষিণ সাকুচিয়া ইউনিয়নে ঘূর্ণিঝড় ...