ব্রেকিং নিউজ

হজ যাত্রীদের বিমান ভাড়া কমলো

হজ যাত্রী

স্টাফ রিপোর্টার :: সরকার বাংলাদেশি হজ যাত্রীদের বিমান ভাড়া গতবারের তুলনায় ১০ হাজার ১৯১ টাকা কমিয়েছে। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় চলতি বছর হজ যাত্রীদের জন্য নতুন বিমান ভাড়া নির্ধারণ করেছে ১ লাখ ২৮ হাজার টাকা। গত বছর হজযাত্রীদের বিমান ভাড়া ছিল ১ লাখ ৩৮ হাজার ১৯১ টাকা।

বৃহষ্পতিবার বিকেলে বিমান মন্ত্রণালয়ের সভাকক্ষে হজ্জ সংক্রান্ত আন্তঃমন্ত্রণালয় সভা শেষে বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী সংবাদ সম্মেলনে এ কথা জানান।

মাহবুব আলী বলেন, ‘গতবছর বিমান ভাড়া ছিল ১ লাখ ৩৮ হাজার ১৯১ টাকা। এ বছর ১০ হাজার ১৯১ টাকা কমিয়ে, ১ লাখ ২৮ হাজার টাকা করা হয়েছে।’

তিনি বলেন, ‘হজ যাত্রীরা যাতে সুন্দরভাবে হজ করতে পারেন সেক্ষেত্রে বিমানের যা দায়িত্ব তা পালন করা হবে। সবার ঐকান্তিক প্রচেষ্টায় আমরা যেন মানুষের ভোগান্তি কমাতে পারি।’

এ সময় ধর্মপ্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোঃ মহিবুল হক, ধর্ম মন্ত্রণালয়ের সচিব আনিসুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ বলেন, এবছর হজ সুষ্ঠভাবে সম্পন্ন করার জন্য সবাইকে সঠিকভাবে দায়িত্ব পালন করতে হবে। কোন কর্মকর্তা যদি দায়িত্ব পালনে ব্যর্থ হন, তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। আমরা কোন হাজির চোখের পানি দেখতে চাই না। এক্ষেত্রে আশা করি হজ সংশ্লিষ্ট সবাই সতর্ক থাকবেন।

তিনি বলেন, আমরা গুরুত্ব দিবো হাজিরা যাতে ভালভাবে হজ পালন করতে পারে, সেই চেষ্টা করতে হবে। সারাদেশের হজ যাত্রীরা যাতে সুন্দরভাবে হজ পালন করতে পারেন সেই পদক্ষেপ নেবেন। আর এর মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের সম্মানকে ধরে রাখতে হবে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সন্ত্রাসবাদের বিরুদ্ধে ভারতের সাথে আছেন সৌদি যুবরাজ

সন্ত্রাসবাদের বিরুদ্ধে ভারতের সাথে আছেন সৌদি যুবরাজ

ডেস্ক নিউজ :: কাশ্মীরে আত্মঘাতী বোমা হামলায় ভারতীয় সেনাদের হত্যার জের ধরে ...