ব্রেকিং নিউজ

সড়ক দূর্ঘটনায় রাবি ছাত্রী নিহত

রাজশাহী: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে সড়ক দূর্ঘটনায় সাবরিনা জাহান(২১) নামের এক ছাত্রী নিহত হয়েছেন।

সে বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী এবং বেগম রোকেয়া হলের আবাসিক শিক্ষার্থী।

তিনি বগুড়ার কাহালু উপজেলার কচুয়া গ্রামের হামিদুর রহমানের কন্যা বলে জানা গেছে।

শুক্রবার সকালে এ দূর্ঘটনাটি ঘটে।

এ ঘটনার পর সাধারণ শিক্ষার্থীরা প্রতিবাদে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করলে পুলিশ তাদের ছত্রভঙ্গ করতে টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল ১০টার দিকে সাবরিনা তার বান্ধবী চারুকলা বিভাগের শিক্ষার্থী শিমুর সঙ্গে রিক্সায় চড়ে বিনোদপুর বাজারে যাচ্ছিলেন। পথিমধ্যে একটি স্পীড ব্রেকারে ধাক্কা খেয়ে তারা রাস্তায় ছিটকে পড়েন।

এসময় বিপরীত দিক থেকে আসা একটি অটোরিক্সা সাবরিনাকে চাপা দিলে মাথায় গুরুতর আঘাত লাগে। তাৎক্ষণিকভাবে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসকরা সাবরিনাকে মৃত ঘোষণা করেন। তবে তার বান্ধবী শিমু প্রাথমিক চিকিৎসায় সুস্থ আছে।

এ ঘটনার প্রতিবাদে সাধারণ শিড়্গার্থীরা ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে। তখন পুলিশ তাদেরকে অবরোধ তুলে নিতে বললেও তা না শোনায় অবরোধকারীদের ছত্রভঙ্গ করতে টিয়ারশেল, রাবার বুলেট নিক্ষেপ করে।

এসময় পুলিশের ছোড়া গুলিতে বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের ৫জন গুলিবিদ্ধসহ পালানোর চেষ্ঠাকালে অন্তত: ১০জন শিক্ষার্থী আহত হয়।

গুলিবিদ্ধরা হলেন- শফিউল ইসলাম, সাজ্জাদ হোসেন, মোহন, ইমরুল, আসতিয়াক আহমেদ ও মঞ্জুরম্নল ইসলাম।

অপরদিকে, শুক্রবার জুমার নামায আদায় শেষে সাবরিন জাহানের প্রথম জানাযা তার আবাসিক হল বেগম রোকেয়ার সামনে অনুষ্ঠিত হয়। রাবি কেন্দ্রীয় মসজিদের পেশ ঈমাম মাওলানা নাসির উদ্দিন জানাযায় ইমামতি করেন। পরে তার গ্রামের বাড়িতে লাশ পাঠানো হয়।

এ বিষয়ে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শর্টগানের গুলি ছোড়ার কথা অস্বীকার করে জানান, রাবি ছাত্রী নিহতের প্রতিবাদে তার সহপাঠীরা রাস্তা অবরোধ করলে পুলিশ তাদের ছত্রভঙ্গ করতে টিয়ারশেল ছুড়ে ঢাকা-রাজশাহী মহাসড়ক ক্লিয়ার করেন।

এস.এইচ.এম তরিকুল ইসলাম/

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ডপডযট

মোদিকে ফোন করে অভিনন্দন প্রধানমন্ত্রীর

স্টাফ রিপোর্টার :: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ফোন ...