ফরহাদ খাদেম, ইবি সংবাদদাতা ::
স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠা ও বিশ্বব্যাপী চলমান ছাত্র আন্দোলনের প্রতি সংহতি জানিয়ে পদযাত্রা, পতাকা উত্তোলন ও ছাত্র সমাবেশ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগ। 
সোমবার (০৬ মে) বেলা সাড়ে ১২ টায় সংগঠনটির সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত ও সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়ের নেতৃত্বে দলীয় টেন্ট থেকে পদযাত্রাটি বের হয়। এসময় সংগঠনটির সহ-সভাপতি আরিফুল ইসলাম খান, মৃদুল হাসান রাব্বি, রাকিবুল ইসলাম।  যুগ্ম-সাধারণ সম্পাদক মুজাহিদুল ইসলামসহ বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।
পদযাত্রাটি দলীয় টেন্ট থেকে শুরু হয়ে ‘মুত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরাল প্রদক্ষিণ করে পুনরায় দলীয় টেন্টে গিয়ে শেষ হয়। এসময় পদযাত্রা ও ছাত্র সমাবেশে ফিলিস্তিনের পতাকা উত্তোলন ও বিভিন্ন প্রতিবাদী লেখা সম্বলিত প্ল্যাকার্ড প্রদর্শন করা হয়।
ছাত্র সমাবেশে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় বলেন, আজ নিরীহ ফিলিস্তিনদের উপর নির্মম ধ্বংসযজ্ঞ চালাচ্ছে ইসরাইলি বাহিনী। ইসরাইলি বর্বরতার প্রতিবাদে আমাদের এই কর্মসূচি। আজ বিশ্বব্যাপী ছাত্রসমাজ জেগে উঠেছে এই মানবতাবিরোধী অপরাধের বিরুদ্ধে। ইবি ছাত্রলীগও তাদের সাথে একাত্মতা প্রকাশ করছে।
সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, জাতির জনক সব সময় শোষকের বিরুদ্ধে ও শোষিতের পক্ষে ছিলেন। ছাত্রলীগও জাতির জনকের আদর্শ ধারণ করে ফিলিস্তিনদের পক্ষে অবস্থান নিয়েছে। আমরা স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের স্বীকৃতি ও এই নিমর্ম হত্যাযজ্ঞ বন্ধের দাবি জানাচ্ছি। পাশাপাশি বিশ্ব বিবেককে জাগ্রত হওয়ার আহ্বান জানাচ্ছি।
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here