স্বরাষ্ট্রমন্ত্রীর দাবি শিশু নির্যাতনের ঘটনা কমেছে

স্টাফ রিপোর্টার :: সম্প্রতি দেশে শিশু নির্যাতনের ঘটনা কমেছে বলে দাবি করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। এ সময় তিনি গণমাধ্যমের ভূমিকা প্রশংসা করে আরো বলেন শিশুদের শাস্তি নয়, বরং সামাজিক ভাবে তাদের বোঝাতে হবে। এক্ষেত্রে সমাজ ও পরিবারকে এগিয়ে আসতে হবে। আজকের শিশুদের সুন্দর একটি বাংলাদেশ দিয়ে যেতে চাই। যারা আমাদের স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলবে।

আজ শনিবার সকালে কাওরানবাজারে ইত্তেফাক অফিস মিলনায়তনে অ্যাকশন ফর সোশ্যাল ডেভেলপমেন্ট (এএসডি) ও দৈনিক ইত্তেফাক এর যৌথআয়োজনে ‘শিশু নির্যাতন ও আমাদের করণীয়’ শীর্ষক গোলটেবিল বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ দাবি করেন।

ইত্তেফাক সম্পাদক তাসমিমা হোসেনের সভাপতিত্বে গোলটেবিল বৈঠকে বক্তব্য রাখেন, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. কামাল হোসেন, স্বাস্থ্য অধিদপ্তরের জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা.ইসরাত জাহান শর্মী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক মো. তৌহিদুল হক, অবসরপ্রাপ্ত সচিব আনোয়ারুল সিকদার, জাতীয় মানসিক স্বাস্থ্য ইন্সটিটিউটের পরিচালক অধ্যাপক ডা. মোহিত কামাল, শিশু সুরক্ষা ও মানুষের জন্য ফাউন্ডেশনের সমন্বয়কারী রাফেজা শাহীন, বাংলাদেশ শিশু অধিকার ফোরামের আবদুছ সহিদ মাহমুদ, ব্রেকিং দ্য সাইলেন্সের নির্বাহী পরিচালক রোকসানা সুলতানা, সেভ দ্য চিলড্রেনের শিশু সুরক্ষা কার্যক্রম পরিচালক আবদুল্লা আল মামুন, প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের ফারুখ আহমেদ, ইউনিসেফ প্রতিনিধি হাসিনা বেগম, ব্রেকিং দ্য সাইলেন্সের আফসান চৌধুরী, এসওএস চিলড্রেন ভিলেজ বাংলাদেশের চায়না রানী সাহা, আইএলও প্রোগ্রাম অফিসার সৈয়দা মুনিরা সুলতানা, গনমাধ্যম কর্মী ও কবি তাহমিনা শিল্পী, আইনজীবী ব্যারিস্টার হুমায়ন কবির পল্লব, বাংলাদেশ মহিলা পরিষদের অ্যাড. মাকছুদা আখতার।

স্বাগত বক্তব্য রাখেন, এএসডির নির্বাহী পরিচালক জামিল এইচ চৌধুরী। বৈঠকে মূল বক্তব্য উপস্থাপন করেন, মনিটরিং এন্ড ইভালুয়েশন, এএসডির ম্যানেজার লুৎফুন নাহার কান্তা। অনুষ্ঠান সঞ্চালনা করেন, ৭১ টেলিভিশনের ফারজানা রুপা।

 

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

পদ্মাসেতু উদ্বোধনের দিনেই ট্রেন চলবে: রেলমন্ত্রী

স্টাফ রিপোর্টার :: বহুল কাঙ্ক্ষিত স্বপ্নের পদ্মাসেতু উদ্বোধনের দিনেই এর ওপর দিয়ে ...